শিশুদের সঙ্গে খেলায় মাতলেন প্রধানমন্ত্রী

প্রকাশিত: ১২:০৫ অপরাহ্ণ, জানুয়ারি ১, ২০২০

ডেস্ক রিপোর্ট :
শিশুদের প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার মমতার প্রকাশ বিভিন্ন সময় দেখা গেছে। এবার আবারও দেখা গেলো মমতাময়ী প্রধানমন্ত্রীর শিশুদের প্রতি ভালোবাসার বহি:প্রকাশ। ২০২০ শিক্ষাবর্ষের জন্য বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ কার্যক্রম উদ্বোধন শেষে শিশুদের নিয়ে খেলায় মেতে ওঠেন তিনি। তিনি শিশুদের সঙ্গে দোলনা খেলেন। ছোট্ট বাচ্চাদের দোলনায় উঠিয়ে নিজ হাতে দোলনায় ধাক্কা দেন। শিশুরাও তার সঙ্গে প্রধানমন্ত্রীকে কাছে পেয়ে আনন্দে মেতে ওঠেন। প্রতিবন্ধী শিশুরাও তার সঙ্গে খেলাধুলায় অংশ নেন।

মঙ্গলবার সকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আয়োজিত এক অনুষ্ঠানে বিভিন্ন শ্রেণির শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিয়ে বই উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন শেখ হাসিনা। পরে শিশুদের হাতে বই তুলে দিয়ে প্রধানমন্ত্রী তাদের নিয়ে গণভবনের মাঠে যান। এ সময় শিশুরা দুরন্ত গতিতে মাঠে প্রবেশ করে। পরে প্রধানমন্ত্রীও শিশুদের নিয়ে মাঠে যান এবং তাদের সঙ্গে খেলায় মেতে ওঠেন। এ সময় দোলনায় বসা শিশুদের দোল দিতেও দেখা যায় প্রধানমন্ত্রীকে। সরকার প্রধানের এমন স্নেহভরা সঙ্গ দেখে আনন্দে আত্মহারা শিশুরাও।

পরে শিশুদের প্রধানমন্ত্রীর পক্ষ থেকে চকলেট, মিষ্টি, ফলসহ হালকা নাস্তা দিয়ে গণভবনে আপ্যায়ন করা হয়। নতুন বইয়ের সঙ্গে প্রধানমন্ত্রীর সঙ্গ, গণভবনের সবুজ মাঠে খেলা-ধূলায় শিশুদের আনন্দ বাড়িয়ে তোলে কয়েকগুণ।

এরআগে বই বিতরণ অনুষ্ঠানের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা শিক্ষাকে আরও আধুনিক, উন্নত এবং বিজ্ঞানসম্মত করতে চাই। শুধু সাধারণ শিক্ষা নয়, কারিগরি শিক্ষাকে আমরা গুরুত্ব দিতে চাই। যাতে একজন ছেলে-মেয়ে কারিগরি শিক্ষায় শিক্ষিত হয়ে নিজেরা কিছু করতে পারে।’

প্রধানমন্ত্রী ভালো ফলাফলের জন্য শিক্ষার্থীদের পাঠে মনোনিবেশ করার আহবান জানিয়ে বলেন, ‘ভালো ফলাফল করতে হলে আমাদের শিশুদের আরো মনোযোগী হতে হবে।’ তিনি বলেন,‘ভবিষ্যতে যেন ফলাফল আরো ভালো হয়, সেজন্য মন দিয়ে লেখাপড়া করতে হবে।’

তাঁর সরকার বিনামূল্যে শিক্ষার্থীদের বই দেয়াসহ বৃত্তি প্রদান করছে উল্লেখ করে শেখ হাসিনা বলেন, ‘গরিব বাবা-মার ওপর যেন চাপ না পড়ে, সেজন্য আমরা বছরের শুরুতেই বই দিচ্ছি। স্কুল ও কলেজ সরকারি করে দিচ্ছি। শিক্ষার্থীদের যেন নদী-নালা, খাল-বিল পার হতে না হয়, সেটা বিবেচনায় রেখে স্কুল করে দিচ্ছি।’

এরআগে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জেএসসি ও জুনিয়র দাখিল সার্টিফিকেটের (জেসিডি) ফলাফল এবং প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন প্রাথমিক শিক্ষা সমাপনীর (পিইসি) ফলাফল প্রধানমন্ত্রীর হাতে তুলে দেন।

এ সময় প্রধানমন্ত্রীর সঙ্গে অন্যান্যের মধ্যে ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলসহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এই সংবাদটি 0 বার পঠিত হয়েছে

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com