সিলেটমঙ্গলবার , ২৫ ফেব্রুয়ারি ২০২০
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

মুসলিম বিরোধী আইনের প্রতিবাদে রণক্ষেত্র দিল্লি: পুলিশসহ নিহত ৭, আহত শতাধিক

Ruhul Amin
ফেব্রুয়ারি ২৫, ২০২০ ৬:০৬ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট :
ভারতের রাজধানী দিল্লিতে মুসলিম বিরোধী কথিত নাগরিকত্ব আইনের (সিএএ) বিরুদ্ধে প্রতিবাদকে কেন্দ্র করে ভয়াবহ সহিংসতায় পুলিশের এক হেড কনস্টেবলসহ সাত জন নিহত হয়েছে।

নিহতদের মধ্যে ৬ বেসামরিক ব্যক্তি। ওই ঘটনায় কমপক্ষে ১০৫ জন আহত হয়েছেন।

আজ (মঙ্গলবার) সকালে ব্রহ্মপুরি ও মৌজপুর এলাকায় পাথর নিক্ষেপের ঘটনা ঘটেছে।

পুলিশ ও র‍্যাপিড অ্যাকশন ফোর্স (র‍্যাফ) গোলযোগপূর্ণ এলাকায় ফ্ল্যাগমার্চ করেছে। অন্যদিকে, করোয়াল নগরে টায়ার মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

গতকাল (সোমবার) দিনভর এবং রাতে উত্তর-পূর্ব দিল্লির বিভিন্ন এলাকায় নাগরিকত্ব আইনের পক্ষে এবং বিপক্ষে বিক্ষোভকারীদের মধ্যে সংঘর্ষে ওই হতাহতের ঘটনা ঘটে। নিহতদের মধ্যে ইটের আঘাতে পুলিশ কনস্টেবল রতন লাল ও গুলিবিদ্ধ হয়ে মুহাম্মাদ ফুরকান নামে এক বেসামরিক ব্যক্তির কথা জানা গেছে।

এসময় উভয়পক্ষ পরস্পরকে লক্ষ্য করে পাথর নিক্ষেপ, যানবাহনে অগ্নিসংযোগ, এবং দোকানে আগুন ধরিয়ে দেওয়ায় রণক্ষেত্রে পরিণত হয় দিল্লির বিভিন্ন এলাকা। যার ফলে এদিন পরিস্থিতি মোকাবিলা করতে আধা সামরিক বাহিনীকে মাঠে নামাতে হয় এবং গোলযোগপূর্ণ এলাকায় জমায়েতে নিষেধাজ্ঞা জারি করা হয়।

উত্তর-পূর্ব দিল্লি অঞ্চলে আধাসামরিক বাহিনী সিআরপিএফসহ মোট আট কোম্পানি জওয়ান মোতায়েন করা হয়েছে। এরমধ্যে দুই কোম্পানি র‍্যাপিড অ্যাকশন ফোর্স (র‍্যাফ) ও এক কোম্পানি নারী নিরাপত্তা বাহিনীর জওয়ান রয়েছে।