সিলেটবৃহস্পতিবার , ৫ মার্চ ২০২০
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

মোদির আসা নিয়ে অস্থিরতা তৈরি হলে মোকাবেলা করা হবে: পররাষ্ট্রমন্ত্রী

Ruhul Amin
মার্চ ৫, ২০২০ ৭:২২ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট :
পররাষ্ট্রমন্ত্রী ড. আব্দুল মোমেন বলেছেন, মুজিববর্ষ উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশে আসতে কোনো অসুবিধা নেই। তার আসা উপলক্ষে কোনোমহল অস্থিরতা তৈরি করলে সরকার তা মোকাবেলা করবে।
বৃহস্পতিবার (৫ মার্চ) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ৮ম জাতীয় এসএমই মেলা-২০২০ উপলক্ষে আয়োজিত এক সেমিনার শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী।
বাংলাদেশ করোনাঝুঁকি রয়েছে এমন প্রশ্নে মন্ত্রী বলেন, চীন ছাড়া বিশ্বের অন্যান্য দেশে করোনা আক্রান্তের হার কম। আমরা সৌভাগ্যবান যে আমাদের দেশে এই ভাইরাসে আক্রান্ত নেই কেউ এখন পর্যন্ত। তবে এজন্য হাত গুটিয়ে বসে নেই সরকার। করোনা মোকাবেলায় আগাম প্রস্তুতি নিয়ে রাখা হয়েছে।
করোনা মোকাবেলায় সরকারের করণীয় নিয়ে এক প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, যেসব দেশ থেকে এই ভাইরাস ছড়িয়ে পড়তে পারে সেসব দেশকে আমরা অন অ্যারাইভাল ভিসা দেয়া বন্ধ করে দিয়েছি। এয়ারলাইন্সগুলোকে অনুরোধ করেছি অন্য দেশ থেকে বাংলাদেশে যারা আসবে অবশ্যই তাদের স্বাস্থ্য পরীক্ষা করতে হবে। বিভিন্ন দেশকে আমরা আরো অনুরোধ করেছি যে, যারা বাংলাদেশে আসবেন তারা অবশ্যই স্বাস্থ্য পরীক্ষা করে আসবেন।