সিলেটমঙ্গলবার , ১০ মার্চ ২০২০
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

করোনা ভাইরাস থেকে বাঁচতে দুআ-তাওবার আহ্বান জানালেন আল্লামা বাবুনগরী

Ruhul Amin
মার্চ ১০, ২০২০ ১০:৩৬ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট :
সম্প্রতি বিশ্বের বিভিন্ন রাষ্ট্রে ছড়িয়ে পড়া প্রাণঘাতি করোনাভাইরাস থেকে বাঁচতে আল্লাহ তায়ালার নিকট দুআ-কান্নাকাটি এবং গুনাহ ও জুলুম-অত্যাচার থেকে খাঁটি দিলে তাওবার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব ও দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার সহযোগী পরিচালক আল্লামা জুনায়েদ বাবুনগরী৷
মঙ্গলবার (১০ মার্চ) সংবাদমাধ্যমে প্রেরিত এক বার্তায় তিনি এ আহ্বান জানান৷
করোনাভাইরাস জাতীয় অন্যান্য মহামারী ও দূরারোগ্য ব্যাধি মূলত আল্লাহ তা’আলার পক্ষ থেকে গজব ও শাস্তি উল্লেখ করে আল্লামা বাবুনগরী বলেন, বান্দা যখন আল্লাহ তা’য়ালার অবাধ্যতা, নাফরমানি আর গুনাহ বেশি করতে থাকে, তখন গুনাহ থেকে ফিরে আসার জন্য আল্লাহ তায়ালা বিভিন্ন আজাবের মাধ্যমে বান্দাকে সতর্ক করেন। সম্প্রতি সময়ে বিশ্বে ছড়িয়ে পড়া করোনা ভাইরাস গুনাহেরই ফল।
তাই এ মহামারি থেকে বাঁচতে সর্বপ্রথম করণীয় হচ্ছে— নিজেদের কৃতকর্ম থেকে তাওবা করা ও বেশি বেশি ইস্তেগফার করা এবং আল্লাহ তা’আলার আনুগত্যের দিকে ফিরে আসা। পরকালের আজাব গজবকে বিশ্বাস করা,পাঁচ ওয়াক্ত নামায আদায় করা।
তিনি বলেন, এ ভাইরাস মহামারির আকার ধারণ করেছে। এ ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যাও বাড়ছে। তাই আমাদের উচিত এ আজাব থেকে বাঁচতে মহান প্রভূর দরবারে দুআ-কান্নাকাটি ও খাঁটি দিলে নিজেদের পূর্বকৃত সব গুনাহ থেকে তাওবা করা এবং যাবতীয় গুনাহ ও অপকর্ম বর্জন করা।
আল্লামা জুনায়েদ বাবুনগরী বলেন, গান, বাদ্যবাজনা,বেপর্দা জেনা-ব্যভিচার, হত্যা-লুণ্ঠন,দুর্নীতি-চাঁদাবাজি,সুদ-ঘুষ,আত্মসাৎ,মদ-জুয়া, জুলুম-নির্যাতনসহ সব অন্যায় কাজে লিপ্ত থাকার দরুণ আজ এসব আজাব আসছে৷ গুনাহের জীবন পরিত্যাগ করে পুণ্যের জীবন গড়তে হবে। নিজের ব্যক্তি জীবন থেকে শুরু করে পারিবারিক, সামাজিক, রাষ্ট্রীয়- আন্তর্জাতিক মরিমণ্ডলসহ সর্বক্ষেত্রে গুনাহ থেকে আমাদের মুক্ত হয়ে আল্লাহতায়ালার হুকুম, শরীয়তের এবং রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের আদর্শমতে জীবন পরিচালনা করতে হবে৷
দেশের সব মানুষকে যেন আল্লাহতায়ালা এ ভাইরাস থেকে রক্ষা করেন তাই প্রতিটি মসজিদে ফজরের নামাযে কুনুতে নাজেলা পড়া এবং জুমু’আর নামাজের পর দেশের প্রত্যেকটি মসজিদে বিশেষ দুআ-মোনাজাতের আহ্বান জানান তিনি। পাশাপাশি এ ভাইরাস থেকে নিজেকে সুরক্ষিত রাখতে সর্বদা পরিস্কার পরিচ্ছন্নতা থেকে বিশেষজ্ঞ চিকিৎসকদের দিকনির্দেশনা মেনে চলার পরামর্শ দেন আল্লামা বাবুনগরী।
করোনা ভাইরাসে আক্রান্তদের দ্রুত পরীক্ষা-নিরীক্ষার জন্য ল্যাবরেটরি,বিভিন্ন সরঞ্জাম প্রস্তুত রাখাসহ উন্নত চিকিৎসা সেবা নিশ্চিত করতে স্বাস্থ্য মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট সকলের প্রতি আহবান জানান হেফাজতের মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী।