সিলেটশুক্রবার , ১৩ মার্চ ২০২০
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

করোনা থেকে দেশকে বিপদমুক্ত করতে ইসলামী দলগুলোর দুআ

Ruhul Amin
মার্চ ১৩, ২০২০ ৭:১৯ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট :
করোনাভাইরাসের প্রাদুর্ভাব থেকে জাতির হেফাজতের লক্ষ্যে মহান আল্লাহ তায়ালার সাহায্য কামনা করে তাওবা-ইস্তেগফার ও মুনাজাতের মাধ্যমে সমমনা ইসলামী দলগুলোর ‘দুআ কর্মসূচি’ সম্পন্ন হয়েছে। এতে মুনাজাত পরিচালনা করেছেন ইসলামী দলগুলোর শীর্ষ নেতা ও জমিয়তে ওলামায়ে ইসলামের মহাসচিব আল্লামা নুর হোসাইন কাসেমী।
আজ শুক্রবার (১৩ মার্চ) বাদ আসর জাতীয় মসজিদ বায়তুল মোকাররম মসজিদে এ দুআ কর্মসূচি অনুষ্ঠিত হয়।
দুআ-মুনাজাত কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব ও দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার সহযোগী মহাপরিচালক আল্লাম জুনায়েদ বাবুনগরী।
মুনাজাত পূর্ববর্তী সংক্ষিপ্ত বক্তব্যে আল্লামা নুর হোসাইন কাসেমী বলেন, করোনা ভাইরাস একটা মহামারী, আর এ সব মহামারী আল্লাহ পক্ষ থেকে পরীক্ষামূলকভাবে এসে থাকে। এ সময় ধৈর্য হারালে চলবে না। এ সময় বেশি বেশি আল্লাহর কাছে প্রার্থনা করতে হয়। আল্লাহর সাহায্য ছাড়া মহামারী থেকে রেহাই পাওয়া যায়না। সুতরাং বেশিকরে আল্লাহর এবাদতে নিমগ্ন থাকতে হবে। খারাপ ও অন্যায় কাজ থেকে বিরত থাকতে হবে। তবেই আল্লাহর সাহায্য আসবে।
দুআ কর্মসূচিতে উপস্থিত ছিলেন খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আব্দুল কাদের, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এর যুগ্ম মহাসচিব মাওলানা ফজলুল করীম কাসেমী, খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব এডভোকেট জাহাঙ্গীর হোসাইন, মাওলানা আহমদ আলী কাসেমী, বাংলাদেশ খেলাফত মজলিসের সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুর রহমান হেলাল, ইসলামী ঐক্য আন্দোলনের সাংগঠনিক সম্পাদক ডা. শাখাওয়াত হোছাইন, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এর প্রচার সম্পাদক মাওলানা জয়নুল আবেদীন, খেলাফত মজলিসের প্রচার সম্পাদক অধ্যাপক আব্দুল জলিল, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এর অফিস সম্পাদক মাওলানা আব্দুল গফফার ছয়ঘরি, মাওলানা এ বি এম শরীফুল্লাহ, ও ইসলামি ঐক্য আন্দোলনের কেন্দ্রীয় নেতা মাওলানা আবুবকর প্রমুখ।