রবিবার, ২২ মার্চ ২০২০ ১২:০৩ ঘণ্টা

২৪ ঘণ্টায় ফ্রান্সে ১১২ মৃত্যু

Share Button

২৪ ঘণ্টায় ফ্রান্সে ১১২ মৃত্যু

ডেস্ক রিপোর্ট :
ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় নতুন করে ১১২ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে কোভিড-১৯ রোগে মৃত্যুর সংখ্যা এখন ৫৬২ জন। ফ্রান্সের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে এ তথ্য নিশ্চিত করেছে ব্রিটিশ দৈনিক গার্ডিয়ান।

গার্ডিয়ানের অনলাইন প্রতিবেদন অনুযায়ী ফ্রান্সে এখন করোনা আক্রান্তের সংখ্যা ১৪ হাজার ৪৫৯। আক্রান্তদের ৫২৫ জনকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। যাদের অর্ধেকরই বয়স ৬০ বছরের কম।

দেশটিতে নভেল করোনাভাইরাস সংক্রমিত কোভিড -১৯ রোগে আক্রান্তের প্রকৃত সংখ্যা ৩০ থেকে ৯০ হাজার বলে ধারণা করা হচ্ছে। গার্ডিয়ান তাদের প্রতিবেদনে এ তথ্য দিয়েছে।

এদিকে প্রাণঘাতী করোনাভাইরাসে ইতালিতে গত ২৪ ঘণ্টায় আরও ৭৯৩ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে মৃত্যুর সংখ্যা এখন ৪ হাজার ৮২৫। যা গোটা বিশ্বের মধ্যে সর্বোচ্চ।

বিশ্বের কোভিড-১৯ রোগে মৃত্যুর সংখ্যা এখন ১৩ হাজার ছুঁই ছুঁই; আক্রান্তের ঘটনাও ৩ লাখের কাছাকাছি। চীনে প্রাদুর্ভাব শুরু হলেও বর্তমানে করোনা মহামারিতে বিপর্যস্ত ইউরোপ।

মৃত্যুর ঘটনায় চীনকে আগেই ছাড়িয়ে গেছে ইতালি। স্পেনেও গত ১৪ ঘণ্টায় নতুন করে ২৮৫ জনের মৃত্যু হয়েছে। এদিকে ইরানে একদিনে মারা গেছেন ১২৩ জন। যুক্তরাষ্ট্রে এই সংখ্যাটা ২৬ এবং যুক্তরাজ্যে ৩০। বেলজিয়ামে মৃত্যু হয়েছে ৩০ জনের।

এই সংবাদটি 1,010 বার পড়া হয়েছে

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com