ফ্রান্সের প্রেসিডেন্টের বিরুদ্ধে প্রতিবাদের ঝড় ইসরাইলেও

প্রকাশিত: ৯:৪৩ অপরাহ্ণ, অক্টোবর ২৮, ২০২০

ফ্রান্সের প্রেসিডেন্টের বিরুদ্ধে প্রতিবাদের ঝড় ইসরাইলেও

ডেস্ক রিপোর্ট:
messenger sharing button
twitter sharing button
pinterest sharing button
linkedin sharing button
ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাঁক্রো ও ইসরাইলে বিক্ষোভকারীরা

বিশ্বনবী হযরত মোহাম্মদ (সা.)কে নিয়ে কটূক্তি ও ব্যাঙ্গচিত্র প্রকাশের প্রতিবাদে বিক্ষোভ হয়েছে ইহুদিবাদী দেশ ইসরাইলে।  দেশটিতে বসবাসরত আরব মুসলিমরা এ বিক্ষোভ প্রদর্শন করেন।

ইসরাইলি সংবাদমাধ্যম জেরুজালেম পোস্ট জানিয়েছে, শনিবার রাতে রাজধানী তেল আবিবের জাফা শহরে কয়েকশ মুসলিম জড়ো হয়ে ইসরাইলে নিযুক্ত ফ্রান্সের রাষ্ট্রদূত এরিক ডেননের বাসভবনের সামনে বিক্ষোভ করেন।  এ সময় তারা আগুন জ্বালিয়ে বিক্ষোভ প্রদর্শন করেন।

খবরে বলা হয়েছে, বিক্ষোভকারীরা বাসেও পাথর নিক্ষেপ করেন।  বিক্ষোভ দমাতে গুলি করা হলেও কেউ হতাহত হয়নি বলে জানিয়ছে ইসরাইলি সংবাদমাধ্যম।

ইসলাম ধর্ম ও বিশ্বনবী হযরত মোহাম্মদ (সা.)কে নিয়ে ব্যাঙ্গচিত্র প্রদর্শন বন্ধ করা হবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ। বিশ্বনবীকে নিয়ে একটি বিতর্কিত কার্টুন দেখানোর জেরে খুন হওয়া ফরাসি শিক্ষক স্যামুয়েল প্যাটিকে সম্মান জানাতে একটি অনুষ্ঠানে যোগ দিয়ে সম্প্রতি ম্যাক্রোঁ এ কথা বলেছেন।

এর আগে গত ১৬ অক্টোবর ফ্রান্সের একটি সড়কে শিক্ষক স্যামুয়েল প্যাটিকে হত্যা করেছিল এক তরুণ। ওই শিক্ষক ক্লাসে মহানবীর কার্টুন দেখিয়ে মতপ্রকাশের স্বাধীনতার ব্যাখ্যা দিয়েছিলেন। শিক্ষকের ওপর হামলাকারী আবদৌলখ নামের ওই তরুণ ঘটনাস্থলেই পুলিশের গুলিতে নিহত হয়েছিলেন।

এই সংবাদটি 101 বার পঠিত হয়েছে

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com