বরুণা মাদরাসায় সিলেট বিভাগের বৃহত ইসলামী মহাসম্মেলন শুক্রবার

প্রকাশিত: ১:২৫ অপরাহ্ণ, জানুয়ারি ২৭, ২০২১

বরুণা মাদরাসায় সিলেট বিভাগের বৃহত ইসলামী মহাসম্মেলন শুক্রবার

সিলেট রিপোর্ট :

বরেণ্য বুজুর্গ আল্লামা শায়খ লুৎফুর রহমান বর্ণভী (রহ.)-এর প্রতিষ্ঠিত মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গলের বহুমুখী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান জামেয়া লুৎফিয়া আনোয়ারুল উলুম হামিদনগর বরুণা মাদরাসার আন্তর্জাতিক ইসলামী মহাসম্মেলন (ছালানা ইজলাস) ২৯ জানুয়ারি (শুক্রবার) বরুণা মাদরাসা মাঠে অনুষ্ঠিত হবে।

মাদরাসার সদরে মুহতামিম মাওলানা শায়খ সাইদুর রহমান বর্ণভীর সভাপতিত্বে শুক্রবার সকাল ১০টায় উদ্বোধনী বয়ানের মধ্যদিয়ে সম্মেলনের কার্যক্রম শুরু হয়ে শনিবার শেষ রাতে বিশেষ মোনাজাতের মাধ্যমে শেষ হবে।

মাওলানা শায়খ সাইদুর রহমান বর্ণভী এবারই প্রথমবারের মতো সম্মেলনে সভাপতিত্ব করবেন। এর আগে দীর্ঘদিন সভাপতিত্ব করেছেন বরুণা মাদরাসার সদরে মুহতামিম ও আঞ্জুমানে হেফাজত ইসলাম বাংলাদেশের আমির আল্লামা শায়খ খলিলুর রহমান হামিদী। তিনি ২০২০ সালের ৮ অক্টোবর দিবাগত রাতে ইন্তেকাল করেন।

বরুণা মাদরাসার নায়েবে সদরে মুহতামিম মাওলানা শেখ নুরে আলম হামিদী ও মাদরাসার প্রিন্সিপাল মাওলানা শেখ বদরুল আলম হামিদী মহাসম্মেলনে অংশ নিতে ইতোমধ্যে ব্রিটেন থেকে বাংলাদেশে এসে পৌঁছেছেন।

সম্মেলনে মাওলানা নজরুল ইসলাম কাসেমী, মাওলানা নুরুল ইসলাম খান, মাওলানা নুরুল ইসলাম ওলিপুরী, মাওলানা হাবিবুল্লাহ মাহমুদ কাসেমী, মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবী ও মাওলানা মুখলিসুর রহমান কিয়ামপুরীসহ দেশ-বিদেশের প্রখ্যাত আলেম, বরেণ্য ইসলামি স্কলার, বুজুর্গানে দ্বীন ও ইসলামি চিন্তাবিদরা বয়ান করবেন। দেশের বিভিন্ন স্থান থেকে শায়খে বর্ণভীর (রহ.) লাখো ভক্ত-মুরিদসহ ধর্মপ্রেমিক মুসল্লিরা অংশ নেবেন। মাহফিলের যাবতীয় প্রস্তুতি শেষ হয়েছে। বরুণা মাদরাসার সম্মেলনে লক্ষাধিক মানুষের সমাগম ঘটে। মহাসম্মেলনকে কেন্দ্র করে শ্রীমঙ্গলের হাইল হাওর প্রান্তর থেকে শুরু করে গোটা এলাকায় উৎসবের আমেজ বিরাজ করছে।

শায়খুল আরব ওয়াল আজম মাওলানা সৈয়দ হোসাইন আহমদ মাদানি (রহ.)-এর খলিফা শায়খ লুৎফুর রহমান বর্ণভী (রহ.) ১৯৪১ সালে মাদরাসাটি প্রতিষ্ঠা করেন। এটি সিলেট বিভাগের সর্ববৃহত ইসলামী মহা সম্মেলন।

এই সংবাদটি 187 বার পঠিত হয়েছে

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com