সিলেটসোমবার , ২২ ফেব্রুয়ারি ২০২১
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পরিবেশ সৃষ্টি হয়েছে কি না, পর্যালোচনার নির্দেশ প্রধানমন্ত্রীর

Ruhul Amin
ফেব্রুয়ারি ২২, ২০২১ ৬:২০ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট:করোনাভাইরাস মহামারির কারণে বন্ধ থাকা শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পরিবেশ-পরিস্থিতি সৃষ্টি হয়েছে কি না, তা পর্যালোচনা করার জন্য শিক্ষা মন্ত্রণালয়সহ সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।আজ সোমবার দুপুরে মন্ত্রিসভার বৈঠক শেষে এ কথা জানান মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

মন্ত্রিপরিষদ সচিব জানিয়েছেন, আগামী পাঁচ থেকে ছয় দিনের মধ্যেই আন্তমন্ত্রণালয় সভা করে বিষয়টি পর্যালোচনা করা হবে। প্রধানমন্ত্রী শিক্ষাপ্রতিষ্ঠান খোলার আগে শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের করোনাভাইরাসের টিকা দেওয়ার ওপর গুরুত্ব আরোপ করেছেন।

করোনাভাইরাসের সংক্রমণের কারণে গত বছর ১৭ মার্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠানে সাধারণ ছুটি চলছে। দফায় দফায় ছুটি বাড়িয়ে আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত এ ছুটি চলবে বলবে সর্বশেষ ঘোষণায় জানানো হয়েছে।এ ছুটি আরও কয়েক দফায় বাড়তে পারে বলে জানা গেছে। আজ সোমবার দুপুরে শিক্ষামন্ত্রী দিপু মনিও তার সংবাদ সম্মেলনে তেমনটি আভাস দিয়েছেন।

শিক্ষামন্ত্রী তার সংবাদ সম্মেলনে জানিয়েছেন, আগামী ২৪ মে দেশের বিশ্ববিদ্যালয়গুলো খোলা হবে। তার আগে ১৭ মে খোলা হবে বিশ্ববিদ্যালয়গুলোর হল।

বিশ্ববিদ্যালয়ের হল খুলে দেওয়ার দাবিতে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে আন্দোলন শুরু হয়েছে। এমনই পরিস্থিতির মাঝে প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর পক্ষ থেকে এসব ঘোষণা এল।