বৃহস্পতিবার, ০১ ডিসে ২০১৬ ১১:১২ ঘণ্টা

জমিয়তের সদস্য সংগ্রহ অভিযান, তৃণমুলে উদ্দীপনা

Share Button

জমিয়তের সদস্য সংগ্রহ অভিযান, তৃণমুলে উদ্দীপনা

সিলেট রিপোর্ট:  জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এর মাসব্যাপী সদস্য সংগ্রহ অভিযান অানুষ্ঠানিকভাবে উদ্ভুধন হয়েছে৷ বৃহস্পতিবার ১লা ডিসেম্বর সারাদেশে একযুগে পুরাতন সদস্য নবায়ন এবং নতুন সদস্য সংগ্রহ অভিযান শুরু হয়েছে।  আজ বিকাল ৩ টায় কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগরীর উদ্যােগে মাসব্যাপী সদস্য সংগ্রহ অভিযানের উদ্ভুধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়৷ একই সময় সিলেটসহ  দেশের বিভিন্ন জেলা, মহানগর ও উপজেলায় সংগ্রহ অভিযান আনুষ্ঠানিক উদ্ভুধন করা হয়েছে৷ পুরো মাস এঅভিযান অব্যাহত থাকবে। জানাগেছে, প্রাথমিক অভিযানে ৩ লাখ সদস্য সংগ্রহের লক্ষমাত্রা র্নিধারণ করা হয়েছে। সাংগঠনিক কার্যক্রম জোরদারকরতে এবং সদস্যগনের পুর্নাঙ্গ ডাটা (ডিজিটাল পদ্ধতিতে সংরক্ষণের জন্য) এই অভিযান শুরু হয়েছে। মাওলানা আব্দুর রব ইউসুফি সিলেট রিপোর্টকে জানান, তিন সালা পরিকল্পনায় ৩লাখ সদস্য সংহগ্রহের অনুমোদ হয়েছে।প্রিাথমিক ভাবে ১লাখ ২০ হাজার সদস্য সংগ্রহের র্টাগেট নেয়া হয়েছে। পযার্য়ক্রমে তা ৩লাখে উন্নতি হবে ইনশা আল্রাহ।

রাজনৈতিক দলের নিবন্ধনের শর্তপুরণ সহ অনেক কারনেই সকল সদস্য-কর্মীদের প্রয়োজনীয় তথ্য সংগ্রহে রাখা অত্যন্ত জরুরী। কিছু দিন আগে সরকারের বিশেষ বাহিনী জমিয়তের কেন্দ্রীয় অফিসে হানাদিয়ে সকল কাগজ পত্র তছনস করে অনেক কিছুই নিযে যায়,যার ফলে সদস্য তালিকার সঠিক পরিসংখ্যানের দলীল পত্র নেই। ফলে র্দীঘ দিনের সাবেক মহাসচিব মুফতি মো: ওয়াক্কাস বিগত দিনের সঠিক হিসাবপত্র বুঝিয়েিদিতে পারেননি নতুন মহাসচিবকে। মজলিসে আমেলার বৈঠকে তিনি ”আয় ও নেই,ব্যায়ও নেই” এমন শব্দই বলেছিলেন। এসব বিষয় বিবেচনায় নতুন করে সদস্যগনের (নবায়ন) জরুরী বলে মনে করেন নেতৃবৃন্দ।  নিবন্ধনের শর্তপুরনের জন্য মহিলা সদস্যের বিষয়টি আপনারা কি ভাবে দেখছেন ? এমন প্রশ্নের জবাবে সিলেট রিপোর্ট ডটকমকে সংগঠনের একজন র্শীষ নেতা জানান, বিষয়টি নিয়ে র্শীষ মহল চিন্তাকরেছেন। এবিষয়ে যথাসময়েই জানানো হবে’।
ঢাকা মহানগরীর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সহ সভাপতি ও সদস্য সংগ্রহ অভিযান বাস্তবায়ন কমিটির আহবায়ক মাওলানা আবদুর রব ইউসুফী৷ উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শায়খুল হাদীস অাল্লামা উবাইদুল্লাহ ফারুক, কেন্দ্রীয় যূগ্ম মহাসচিব মাওলানা বাহা উদ্দীন জাকারিয়া, প্রচার সম্পাদক মাওলানা জয়নুল অাবেদীন, ঢাকা মহানগর সভাপতি অাল্লামা মনজুরুল ইসলাম আফেন্দী ও মহানগর সেক্রেটারী মাওলানা মতিউর রহমান গাজিপুরীসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ৷ অানুষ্ঠানিকভাবে ঢাকা মহানগরীর অধিনে জমিয়তের ফরম কেটে প্রাথমিক সদস্য পদ নবায়ন করেন বিভিন্ন স্থরের নেতাকর্মী৷
এদিকে,সিলেটে মাওলানা শায়খ জিয়াউদ্দীন,সুনামগঞ্জে সাবেক এমপি শাহীনুর পাশা চৌধুরী,নেত্রকোণায় মাওলানা আব্দুল কাউয়ুম,ময়মনসিংহে মাওলানা খালেদ সাইফুল্লাহ সাদী,কিমোরগঞ্জে মাওলানা মোহাম্মদ উল্লাহ জামির উপস্থিতিতে অভিযান শুরু হয়। অনুষ্ঠঠানিক সদস্য সংগ্রহের এই অভিযানের ফলে তৃণমুল পর্যায়ের নেতা-কর্মীদের মধ্যো ব্যাপক উৎসাহ উদ্দীপনা লক্ষকরা গেছে।

এই সংবাদটি 1,032 বার পড়া হয়েছে

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com