শাহজালাল বিশ্ববিদ্যালয়ে চতুর্থ বর্ষ ও স্নাতকোত্তর শিক্ষার্থীদের সশরীরে পরীক্ষা

প্রকাশিত: ২:১৯ পূর্বাহ্ণ, জুন ৭, ২০২১

শাহজালাল বিশ্ববিদ্যালয়ে চতুর্থ বর্ষ ও স্নাতকোত্তর শিক্ষার্থীদের সশরীরে পরীক্ষা
সিলেট রিপোর্ট:

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্নাতক (সম্মান) শেষ বর্ষ ও স্নাতকোত্তর শিক্ষার্থীদের পরীক্ষা স্বাস্থ্যবিধি মেনে সশরীরে নেওয়া হবে। তবে স্নাতকের (সম্মান) প্রথম বর্ষ থেকে তৃতীয় বর্ষের পরীক্ষা অনলাইনে হবে। জুন মাসের মধ্যে সশরীরে পরীক্ষা এবং জুলাই মাসের মধ্যে অনলাইনে পরীক্ষা গ্রহণ শেষ হবে।

রোববার বেলা সোয়া একটার দিকে বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক মুজিবুর রহমান এসব তথ্য জানিয়েছেন। তিনি বলেন, গত ২৭ মে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সভা হয়। সেখানে করোনাভাইরাস পরিস্থিতিতে আটকে থাকা পরীক্ষাগুলো গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়। স্নাতক (সম্মান) শেষ বর্ষ ও স্নাতকোত্তর শিক্ষার্থীদের কিছু বিষয়ের পরীক্ষা আটকে ছিল। সভায় সিদ্ধান্ত হয়েছে, সংশ্লিষ্ট বিভাগগুলো চাইলে এসব শিক্ষার্থীর পরীক্ষা সশরীরে নিতে পারবে। তবে অন্যান্য বর্ষের শিক্ষার্থীদের পরীক্ষা অনলাইনে হবে।

বিজ্ঞাপন

পরীক্ষা নিয়ন্ত্রকের কার্যালয় জানিয়েছে, ইতিমধ্যে কয়েকটি বিভাগ সশরীরে পরীক্ষা গ্রহণের রুটিনও প্রকাশ করেছে। জুন মাসের মধ্যে সশরীরে পরীক্ষা গ্রহণের নির্দেশনা রয়েছে। তবে যে কয়েকটি বিভাগ আজ পর্যন্ত রুটিন প্রকাশ করেছে, সেখানে ১৪ জুন থেকে সশরীরে পরীক্ষা শুরুর তারিখ উল্লেখ আছে। চলতি মাসে সশরীরে পরীক্ষা শেষ হওয়ার পর জুলাই মাসের মধ্যে স্নাতক (সম্মান) প্রথম বর্ষ থেকে তৃতীয় বর্ষের পরীক্ষা অনলাইনে অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয়ের একটি সূত্র জানিয়েছে, একাডেমিক কাউন্সিলের সভার সিদ্ধান্ত অনুযায়ী সশরীরে পরীক্ষা চলাকালে শিক্ষার্থীদের সার্বক্ষণিক চিকিৎসাসেবা দিতে প্রস্তুত থাকবে বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টার, আইসোলেশন সেন্টার, চিকিৎসক ও প্রয়োজনীয় ব্যবস্থা। বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক মুজিবুর রহমান  বলেন, পরীক্ষা শুরুর তারিখ সংশ্লিষ্ট বিভাগগুলো নির্ধারণ করছে। এরই অংশ হিসেবে সশরীরে পরীক্ষা নেওয়ার সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

করোনা পরিস্থিতিতে গত বছরের ৩১ মার্চ থেকে অনলাইনে ক্লাস করে দুটি সেমিস্টার শেষ করেছেন শিক্ষার্থীরা। পরে গত ১৭ জানুয়ারি থেকে স্নাতক (সম্মান) শেষ বর্ষ ও স্নাতকোত্তরের পরীক্ষা নেওয়া শুরু হলেও তা শেষ করা সম্ভব হয়নি। এরপর গত ২৭ মে একাডেমিক কাউন্সিলের সভায় পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত হয়।

এই সংবাদটি 33 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com