নিউইয়র্কে সাংবাদিক লুৎফর রহমান বিনু’র স্মরণে দুআ ও শোক সভা

প্রকাশিত: ৫:৪৭ পূর্বাহ্ণ, আগস্ট ১, ২০২১

নিউইয়র্কে সাংবাদিক লুৎফর রহমান বিনু’র স্মরণে দুআ ও শোক সভা

 

সিলেট রিপোর্ট :

প্রখ্যাত ফটো সাংবাদিক লুৎফর রহমানের মৃত্যুতে নিউ ইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাব গত শুক্রবার,৩০ জুলাই এক দুুআ মাহফিল ও শোক সভার সভার আয়োজন করে। নিউইয়র্কের জ্যাকসন হাইটস্থ খাবার বাড়ি রেষ্টুরেন্টের চাইনিজ হলে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি ও সাপ্তাহিক বাংলাদেশ পত্রিকার সম্পাদক ডাঃ ওয়াজেদ এ খান। সংগঠনের সাধারন সম্পাদক মনোয়ারুল ইসলামের সাবলীল পরিচালনায় শুরুতে কুরআনে হাকীম থেকে তেলাওয়াত করেন কোষাধক্ষ মমিনুল ইসলাম মজুমদার। সভায় বক্তারা বলেন,বিনু তাঁর কর্মের মাধ্যমে জনমানুষের অন্তরে অনন্তকাল বেচেঁ থাকবেন।

ফটো সাংবাদিক বিনু’র কর্মময় জীবনের বিভিন্ন দিক তুলে ধরেন বক্তারা। তাঁর সাবেক সহকর্মিরা স্মৃতিতে অম্লান করে তোলেন লুৎফর রহমান বিনুকে। স্মৃতিচারন করতে গিয়ে কান্নায় ভেংগে পড়েন নাট্য শিল্পী রেখা আহমেদ, সাংবাদিক নিহার সিদ্দিকী ও ফরিদ আলম।এসময় হল জুড়ে নেমে আসে এক শোকাচ্ছন্ন পিন পতন নীরবতা। আলোচনায় অংশ নিয়ে বাবা বিনুর সাথে তার সম্পর্কের নানা দিক তুলে ধরেন একমাত্র কন্যা বিদিতা রহমান। তিনি দাবি করেন, বাংলাদেশে ডাক্তারদের ভুল চিকিৎসার কারনেই তার বাবাকে অসময়ে চলে যেতে হলো। শোক সভায় বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা ও আজকাল পত্রিকার প্রধান সম্পাদক মনজুর আহমেদ, সাপ্তাহিক বাংলাদেশ পত্রিকার উপদেষ্টা সম্পাদক আনোয়ার হোসেন মনজু, উপদেষ্টা মঈন উদ্দীন নাসের,সাবেক সাধারন সম্পাদক শেখ সিরাজুল ইসলাম, বিএনপির সুবর্ন জয়ন্তী উদযাপন কমিটি যুক্তরাষ্ট্র শাখার আহবায়ক জিল্লুর রহমান জিল্লু, যুগ্ম আহবায়ক গিয়াস আহমেদ,প্রবীন সাংবাদিক মঈন উদ্দীন আহমেদ,জয়নাল আবেদিন,শীতাংশু গুহ, সাপ্তাহিক জন্মভূমির সম্পাদক রতন তালুকদার, ভয়েস অব আমেরিকার নিউ ইয়র্ক প্রতিনিধি আকবর হায়দার কিরন,প্রথম আলো উত্তর আমেরিকার আবাসিক প্রতিনিধি ইব্রাহিম চৌধুরী খোকন,প্রখ্যাত নাট্য শিল্পী রেখা আহমেদ,সিনিয়র সাংবাদিক হাবীবুর রহমান হাবীব, লুৎফর রহমান বিনুর জামাতা ও বিশিষ্ঠ ব্যবসায়ী সালাম ভূঁইয়া, কন্যা বিদিতা রহমান,মুক্তিযোদ্ধা মশিউর রহমান,টাইম টিভির পরিচালক সৈয়দ খসরু, সাংবাদিক নিহার সিদ্দিকী, ক্লাবের যুগ্ম সম্পাদক আলমগীর সরকার,আইটিভি’র মুহাম্মদ শহীদুল্লাহ, এবি টিভি’র সিইও ফরিদ আলম, বিএফইউজে’র সাবেক দফতর সম্পাদক প্রভাষক ইমরান আনসারী, সাপ্তাহিক নবযুগ সম্পাদক শাহাবুদ্দিন সাগর,সাংবাদিক সাখাওয়াত হোসেন সেলিম, আজাদ শিশির,শেলি জামান, মাহবুবুর রহমান,রোকেয়া লিপি,কমিউনিটি এক্টিভিস্ট ও মূলধারা রাজনীতিক মেরি জোবায়দা ও এডভোকেট মজিবর রহমান।

অনুষ্ঠানে লুৎফর রহমান বিনু’র রুহের মাগফেরাত কামনায় মোনাজাত পরিচালনা করেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক ও ইয়র্ক বাংলা’র সম্পাদক রশীদ আহমদ। শোক সভায় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের সাবেক সভাপতি ও বর্ণমালার সম্পাদক মাহফুজুর রহমান, প্রবীণ সাংবাদিক ও দৈনিক মানব জমিনের ডেপুটি এডিটর মনির হায়দার,দেশ পত্রিকার সম্পাদক মিজানুর রহমান, জাতীয় প্রেসক্লাবের কার্যকরি কমিটির সাবেক সদস্য ফটো সাংবাদিক সানাউল হক,আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের সাধারন সম্পাদক মনজুরুল ইসলাম,দৈনিক কাজিরবাজার পত্রিকার সাবেক নির্বাহী সম্পাদক সৈয়দ সুজাত আলী, প্রথম আলো’র মনিজা রহমান,কমিউনিটি একটিভিস্ট মাকসুদুল হক চৌধুরী ও বাংলা টিভি’র সিইও শাহ জে চৌধুরী।

উল্লেখ্য, প্রখ্যাত ফটো সাংবাদিক,সাবেক প্রধানমন্ত্রীর অফিসিয়াল ফটোগ্রাফার, দৈনিক ইনকিলাব এর প্রধান ফটোগ্রাফার লুৎফর রহমান বীনু গত ২৬শে জুলাই সোমবার ঢাকার খিলগাঁও সি-ব্লকের নিজ বাসভবনে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে হাসপাতালে নেয়ার পথে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি মারা যান। ইন্না লিল্লাহি ওয়া ইন্না লিল্লাহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৮ বছর। তার এক ছেলে অস্ট্রেলিয়া এবং এক মেয়ে আমেরিকায় বসবাস করেন।

এই সংবাদটি 53 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com