নারী ও শিশু উন্নয়ন বিষয়ক দুই দিন ব্যাপী পিআইবির সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশিত: ১২:১০ অপরাহ্ণ, অক্টোবর ২২, ২০২১

নারী ও শিশু উন্নয়ন বিষয়ক দুই দিন ব্যাপী পিআইবির সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

তৌহিদ চৌধুরী প্রদীপ, সুনামগঞ্জ:
প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশ ( পিআইবি) পরিচালক মোহাম্মদ আফরাজুর রহমান বলেছেন, মানুষের কল্যাণের জন্যই সাংবাদিকতা। সাংবাদিকতা করতে অনেক বিষয় জানা থাকা দরকার। আইন কানুন ও জানতে হবে। পিআইবির ট্রেনিংয়ের মাধ্যমে কিছুটা হলেও উপকৃত হবেন। পিআইবি তৃণমূলের সাংবাদিক দের সেই প্রশিক্ষণ দিচ্ছে।
২১ অক্টোবর বুধবার বিকেল ৩টায় সুনামগঞ্জ সার্কিট হাউস মিলনায়তনে শিশু ও নারী উন্নয়নে সচেতনতা মূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায় ) প্রকল্পের আওতায় সুনামগঞ্জ জেলার সাংবাদিক দের জন্য সিআরসি, সিডো ও মীনা বিষয়ক দুই দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালার সমাপন কালে সভা প্রধান হিসেবে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানের অতিথি সুনামগঞ্জ পৌর কলেজের অধ্যক্ষ ও দৈনিক সুনামগঞ্জের ডাক সম্পাদক শেরগুল আহমেদ বলেন আগে পিআইবির প্রশিক্ষণ পেতে অনেক সময় লাগত এখন প্রতি বছর হচ্ছে এজন্য পিআইবির প্রতি কৃতজ্ঞতা জানাই। আরো বেশি প্রশিক্ষণ হলে সাংবাদিক দের উপকার হবে।

অতিথি সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজু বলেন সুনামগঞ্জের প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার ৬৫ জন সাংবাদিক কে দুটি বিষয় নিয়ে ৫দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা উপহার দেয়ার জন্য পিআইবির মহাপরিচালক সহ সংশ্লিষ্ট দের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

পিআইবির পরিচালক (প্রশাসন) ও সহকারী প্রকল্প পরিচালক মোহাম্মদ আফরাজুর রহমানের সভাপতিত্বে ও সহকারী প্রশিক্ষক বারেক কায়সার এর সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন সাংবাদিক মাহতাব উদ্দিন তালুকদার আল হেলাল, মিজানুর রহমান স্বপন কুমার বর্মণ সাজ্জাদ হোসেন শাহ।
পিআইবি আয়োজিত এই প্রশিক্ষণ কর্মশালায় সুনামগঞ্জ জেলার ৩০জন সাংবাদিক অংশগ্রহণ করেন। অংশগ্রহণ কারীগণ হলেন প্রতিনিধি তৌহিদ চৌধুরী প্রদীপ,মিজানুর রহমান, সোলেমান কবির স্বপনকুমারবর্মণ, মো ফরিদ মিয়া, মো আনোয়ারুল হক, সিরাজুল ইসলাম শ্যামল, মো বাবুল মিয়া, মো এমরান হোসেন, আশিষ রহমান, শাহরিয়ার সুমন, মাহবুব আলম রাজন, আব্দুল কাইয়ুম, মাহতাব উদ্দিন তালুকদার, আল হেলাল ,অনীশ তালুকদার বাপপু মিজানুর রহমান রুমান, শাহ জুনায়েদ আহমদ ,জাহাঙ্গীর আলম, আলাউর রহমান ,মীর তানভীর হাসান সোহান, একে মিলন আহমেদ, আফজাল হোসেন, মিল্লাত আহমেদ, দুলাল মিয়া, হোসাইন মাহমুদ শাহীন, মো জিয়াউর রহমান, সাজ্জাদ হোসেন শাহ,কামাল হোসেন রাফী, লতিফুর রহমান রাজু।

পরে প্রশিক্ষণ প্রাপ্ত দের সনদ তুলে দেন অতিথিগণ।

এই সংবাদটি 67 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com