সিলেটশুক্রবার , ১৫ জুলাই ২০২২
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

বন্যার্তদের সহায়তায় ৫০ লাখ ডলার বরাদ্ধ জাতিসংঘের

Ruhul Amin
জুলাই ১৫, ২০২২ ৭:৫১ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট
সিলেট অঞ্চলের সাম্প্রতিক ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্তদের সহায়তার উদ্যোগ নিয়েছে জাতিসংঘ। বন্যার্তদের সহায়তায় তারা ৫০ লাখ মার্কিন ডলার সহায়তার ঘোষণা দিয়েছে।

বাংলাদেশে জাতিসংঘের কান্ট্রি টিমের সমন্বিত আবেদনের প্রেক্ষিতে এই সহায়তা এসেছে। সংস্থাটির মানবিক বিষয়ক আন্ডার সেক্রেটারি জেনারেল ও জরুরি ত্রাণ সমন্বয়কারী মার্টিন গ্রিফিথস অর্থ বরাদ্দের এই ঘোষণা দিয়েছেন।

জাতিসংঘের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশের উত্তর-পূর্বাঞ্চলে সাম্প্রতিক বন্যায় ৭২ লাখের বেশি মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। যাদের অর্ধেকের মানবিক সহায়তা প্রয়োজন। এজন্য জাতিসংঘ ৫০ লাখ মার্কিন ডলার সহায়তা দিচ্ছে।

মূলত এই অর্থ জাতিসংঘের সেন্ট্রাল ইমার্জেন্সি রেসপন্স ফান্ড (সিইআরএফ) থেকে আসে, যার লক্ষ্য একটি নতুন সংকটের উদ্ভব হলে সমন্বিত ও অগ্রাধিকারমূলক পদ্ধতিতে ত্রাণ প্রচেষ্টা শুরু করা।

সংবাদ বিজ্ঞপ্তিতে বাংলাদেশে নিযুক্ত জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী গুয়েন লুইসের বক্তব্য তুলে ধরা হয়। যেখানে তিনি বলেছেন, ‘এই অঞ্চলে বন্যার মাত্রা সাম্প্রতিক স্মৃতিতে অভিজ্ঞতার চেয়ে বেশি নাটকীয়। অনেক পরিবার আক্ষরিক অর্থে তাদের সব হারিয়েছে। অনেকে এখনো আশ্রয়কেন্দ্রে বসবাস করছে। বন্যার পানি খুব ধীরে ধীরে কমছে এবং তাদের বাড়িঘর সম্পূর্ণ ধ্বংস হয়ে গেছে। সরকারের জরুরি প্রতিক্রিয়ার প্রতি আমাদের সমর্থন বাড়ানোর জরুরি প্রয়োজন রয়েছে।’