সরকারকে টিকিয়ে রাখতে ভারতকে অনুরোধ করেননি পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: ৮:০৮ পূর্বাহ্ণ, আগস্ট ২৩, ২০২২

সরকারকে টিকিয়ে রাখতে ভারতকে অনুরোধ করেননি পররাষ্ট্রমন্ত্রী

ডেস্ক রিপোর্ট :

 

শেখ হাসিনার সরকারকে টিকিয়ে রাখতে ভারতকে অনুরোধ করেছেন এমন কোনো বক্তব্য দেননি বলে দাবি করেছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন।

সেই বক্তব্য অস্বীকার করে মোমেন বলেছেন, ‘আমাকে যে অভিযোগে অভিযুক্ত করা হয়েছে, আমি তার ধারে কাছেও নেই। এটি ডাহা মিথ্যা। শেখ হাসিনার সরকারকে টিকিয়ে রাখতে হবে- ভারতে গিয়ে এমন কথা বলিনি। নির্বাচন নিয়েও কোনো কথা বলিনি। ’

সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে ভার্চুয়ালে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠক শেষে সাংবাদিকদের এ দাবি করেন পররাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, ‘এটি ডাহা মিথ্যা। নির্বাচন নিয়ে কোনো কথা বলিনি। গ্লোবাল কনটেস্ট যে অস্থিতিশীল অবস্থা তার প্রেক্ষিতে স্থিতিশীলতার কথা বলেছি আমি সেখানে।’

গত বৃহস্পতিবার চট্টগ্রামে জন্মাষ্টমীর অনুষ্ঠানে মোমেন বলেছিলেন, ‘আমি ভারতে গিয়ে বলেছি, শেখ হাসিনাকে টিকিয়ে রাখতে হবে … শেখ হাসিনার সরকারকে টিকিয়ে রাখার জন্য যা যা করা দরকার, আমি ভারতবর্ষের সরকারকে সেটা অনুরোধ করেছি। ’

মন্ত্রীর এ বক্তব্য নিয়ে দেশের সব গণমাধ্যমে খবর প্রকাশ হলে দেশজুড়ে তোলপাড় শুরু হয়। এরইমধ্যে সেই বক্তব্যের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হলে তীব্র সমালোচনার মুখে পড়েন মোমেন।

খোদ আওয়ামী দলের উচ্চপর্যায় থেকেও এ নিয়ে আপত্তি জানানো হয়। পরে আ.লীগের শীর্ষ নেতাদের কেউ কেউ বলেন, এটি মোমেনের ব্যক্তিগত মন্তব্য। দল তার এমন বক্তব্যের দায় নেবে না।

এরপর পররাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ চেয়ে আইনি নোটিশ পাঠান সুপ্রিম কোর্টের একজন আইনজীবী। তাতে মোমেনের বিরুদ্ধে ‘শপথ ভঙ্গ এবং সংবিধান লঙ্ঘনের’ অভিযোগ আনা হয়।

এই সংবাদটি 55 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com