বিমানবন্দরে ফুলেল শুভেচ্ছায় সিক্ত হলেন বিশ্ববিজয়ী হাফেজ সালেহ আহমদ তাকরীম

প্রকাশিত: ৬:২১ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২৩, ২০২২

বিমানবন্দরে ফুলেল শুভেচ্ছায় সিক্ত হলেন বিশ্ববিজয়ী হাফেজ সালেহ আহমদ তাকরীম

রুহুল আমীন নগরী,সিলেট রিপোর্ট: বিশ্বব্যাপী আবারো বাংলাদেশের মুখ উজ্জ্বল করেছেন হাফেজ তাকরীম। বিশ্ববিজয়ী হাফেজ সালেহ আহমদ তাকরীম ঢাকায় হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেছেন। গতরাতে বিমানবন্দরে হাজারো জনতার নারায়ে তাকবির আল্লাহু আকবার, আহলান সাহলান-মারহাবা ধ্বনী আর ফুলেল শুভেচ্ছায় সিক্ত হলেন ছোট্রবালক হাফেজ তাকরীম। বিশ্বজয় করে মাতৃভূমিতে প্রদার্পনে এই ভালোবাসা অভূতপূর্ব। দলমতনির্বিশেষে বিমানবন্দর অভিমুখী তৌহিদী জনতার ঢল সত্যিই বিরল। পবিত্র কুরআনে কারিমের ভালোবাসা নিয়ে সবাই সম্মানিত করেছে তাকরীমকে। গত দুদিন ধরে সামাজিক জনপ্রিয় সাইট ফেসবুকে অভিনন্দিত হচ্ছেন ক্ষুদে এই হাফিজে কুরআন।
বিশ্ববাসীর নিকট লাল সবুজের পতাকাকে আবারো উঁচিয়ে ধরেছেন মাদরাসার একছাত্র।
মন্ত্রণালয় জানিয়েছে, ২৩ সেপ্টেম্বর ভোর ১টা ৪৫ মিনিটে দেশে ফিরার পরে ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খানের পক্ষ থেকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। ধর্ম প্রতিমন্ত্রী ও ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকে তাকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। বিমানবন্দরের ভিআইপি গেট দিয়ে বের হওয়ার পর তাঁকে অভ্যর্থনা জানাতে ছাত্র জনতার ঢল নামে।
পরে গাড়ির বহর মিরপুরের দিকে রওয়া হয়।

জানাগেছে,সৌদি আরবে অনুষ্ঠিত আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় বিশ্বের ১১১টি দেশের মধ্যে তৃতীয় স্থান অর্জন করেছেন বাংলাদেশের হাফেজ সালেহ আহমাদ তাকরীম (১৩)। গত বুধবার রাতে মক্কার পবিত্র হারাম শরিফে বর্ণাঢ্য অনুষ্ঠানে বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। সেখানে সালেহর হাতে ১ লাখ রিয়াল (প্রায় সাড়ে ২৭ লাখ টাকা) পুরস্কার, সনদ ও সম্মাননা ক্রেস্ট তুলে দেওয়া হয়।
সৌদির বাদশাহ আবদুল আজিজ নামে অনুষ্ঠিত আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতা মুসলিম বিশ্বের বড় ও মর্যাদাপূর্ণ একটি প্রতিযোগিতা। পবিত্র মক্কায় এবার ৪২তম প্রতিযোগিতা ছিল। এতে বিশ্বের ১১১টি দেশের ১৫৩ জন কোরআনের হাফেজ অংশ নেয়। পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজের উপদেষ্টা ও মক্কা নগরীর গভর্নর খালেদ আল ফয়সাল বিন আবদুল আজিজ; সৌদি আরবের ইসলাম ও দাওয়াহবিষয়ক মন্ত্রী আবদুল লতিফ বিন আবদুল আজিজ আলে শেখসহ গুরুত্বপূর্ণ ব্যক্তিরা উপস্থিত ছিলেন। এর আগে ইরান আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় সালেহ আহমাদ তাকরীম প্রথম, লিবিয়ায় অনুষ্ঠিত আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় সপ্তম স্থান অর্জন করে। ২০২০ সালে পবিত্র রমজান মাসে বাংলাভিশন টেলিভিশন আয়োজিত হিফজুল কোরআন প্রতিযোগিতায় বিজয়ী হন সালেহ। মা-বাবার গর্বিত সন্তান হাফেজ তাকরিমের জন্য অনেক দোয়া ও শুভকামনা রইল।

এই সংবাদটি 41 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com