গোলাপগঞ্জে হাওয়া বেগম এতিমখানা ও অসহায় কেন্দ্রের উদ্বোধন

প্রকাশিত: ১০:১৩ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৬, ২০২৩

গোলাপগঞ্জে হাওয়া বেগম এতিমখানা ও অসহায় কেন্দ্রের উদ্বোধন

সিলেট রিপোর্টঃ

সিলেট বিভাগীয় সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক আব্দুর রফিক বলেছেন, এতিম ও অসহায় মানুষের সেবার মধ্যে কল্যাণ নিহিত রয়েছে। এই মহত উদ্দেশ্যকে সামনে রেখে হাওয়া বেগম এতিমখানা ও অসহায় কেন্দ্র প্রতিষ্ঠা করা হয়েছে। এতিমখানায় থাকা শিশুদের সু-শিক্ষায় শিক্ষিত করার পাশাপাশি তাদেরকে প্রশিক্ষণে সুযোগ সহ স্ব স্ব অভিজ্ঞতা অনুযায়ী কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে। আমাদের এ কাজ কোন লৈকিকতা নয়, শুধুমাত্র মহান আল্লাহপাকে সন্তুষ্টি অর্জন হচ্ছে আমাদের মূল লক্ষ্য। যে কোন ভাল কাজ কারো একার পক্ষে সম্ভব হয় না। সবার সম্মলিত সহযোগিতার প্রয়োজন হয়। সকলের সহযোগিতার মাধ্যমে এই এতিমখানা এগিয়ে নেয়ার আহবান জানান।
তিনি গত ১৪ জানুয়ারি শনিবার রাতে গোলাপগঞ্জ উপজেলার লক্ষণাবন্দ ইউনিয়নের মুকিতলা গ্রামে হাওয়া বেগম এতিমখানা ও অসহায় কেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠান প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
অনুষ্ঠানের শুরুতেই শুভেচ্ছা বক্তব্য রাখেন হাওয়া বেগম এতিমখানা ও অসহায় কেন্দ্রের প্রতিষ্ঠাতা, কৈলাশ ইলেক্ট্রনিক্স বিডি ও ফাস্ট চয়েস ইলেক্ট্রনিক্স বিডি’র সত্ত্বাধিকারী আব্দুল মুকিত। তিনি বলেন, তার ব্যবসা প্রতিষ্ঠানের লভ্যাংশের ২৫% এতিমখানা ব্যয় করা হবে।
৭নং লক্ষণাবন্দ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান পীর আলতাফুর রহমানের সভাপতিত্বে ও গোলাপগঞ্জ বাতিঘরের লেখক খায়রুল ইসলাম সুহেবের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ৭নং লক্ষণাবন্দ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খলকুর রহমান, ইউনিয়ন আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক ডাঃ ইব্রাহিম আলী, ট্রান্সকম ইলেক্ট্রনিক্স এর এরিয়া সেলস ম্যানেজার মতিউর রহমান, স্যামস্যাং রিজিওনাল সেলস ম্যানেজার আলী আফজাল, একজিক্ট’র সত্ত্বাধিকার বিশিষ্ট ব্যবসায়ী অংশু চৌধুরী, পুরাতন পুরকায়স্থ বাজার জামে মসজিদ কমিটির মোতাওয়াল্লী হাবিবুর রহমান, সাংবাদিক জাকারিয়া তালুকদার, বিশিষ্ট সমাজসেবী ডাঃ আব্দুল খালিক, পুরকায়স্থ বাজার বণিক সমিতির সেক্রেটারী আবু সিদ্দিক সুমন প্রমুখ।
মোনাজাতে মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত হয়। মোনাজাত পরিচালনা করেন হাফিজ কারী আব্দুল আহাদ।

এই সংবাদটি 16 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com