সিলেটসোমবার , ২৮ আগস্ট ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

দিরাইয়ে আল্লামা নূর হোসাইন ক্বাসিমী : বাধঁনির্মানের অর্থআত্মসাতকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিন

Ruhul Amin
আগস্ট ২৮, ২০১৭ ৯:৫০ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট:  জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী  বন্যায় ক্ষতিগ্রস্থ জনগনের পাশে দাড়াতে দেশের সর্বস্থরের জনগনের প্রতি আহবান জানিয়েছেন। সরকারী ত্রান তৎপরতায় আলেম উলামাগনকে সম্পৃক্ত করার ও তিনি আহবান জানান।সুনামগঞ্জে বন্যাপ্রতিরোধ বাধঁনির্মানের অর্থআত্মসাতকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহনের আহবান জানিয়ে বলেন,স্থানীয়  উলামায়ে কেরামকে সরকারী অর্থবন্টনে সম্পৃক্ত করা হলে দুর্নীতি হবেনা ।

আজ ২৮ আগস্ট  সোমবার বন্যায় ক্ষতিগ্রস্ত সুনামগঞ্জের দিরাইয়ে পাঁচ শতাধিক পরিবারের মাঝে ত্রান বিতরণ কালে এসব কথা বলেন। পৌর সদরের একটি কামউনিটি সেন্টারে সমাজসেবা ট্রাস্ট ইউকের অর্থায়নে, প্রিন্সিপাল মাওলানা শুয়াইব আহমদের সহযোগিতায় ও দিরাই উপজেলা জমিয়তের উদ্যোগে ত্রাণ বিতরণ করা হয়। উপজেলা জমিয়তের সভাপতি মাওলানা নাজিম উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা মুহিউদ্দিন ক্বাসিমী, মাওলানা হেলাল আহমদের যৌথ পরিচালনায় ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জমিয়তে উলামায়ে ইসলাম কেন্দ্রীয় কমিটির মহাসচিব শায়খুল হাদীস আল্লামা নূর হোসেন ক্বাসিমী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দারুল উলুম দরগাহপুর মাদরাসার প্রিন্সিপাল শায়খুল হাদিস আল্লামা নুরুল ইসলাম খান, জমিয়তে উলামায়ে ইসলাম কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মাওলানা আব্দুর রব ইউসুফী, যুগ্ম-মহাসহাসচিব তফজ্জুল হক আজিজ,জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এর কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের সভাপতি, সুনামগন্জ ২ (দিরাই-শাল্লা) আসনের আগামী দিনের কান্ডারী জননেতা প্রিন্সিপাল মাওলানা শুয়াইব আহমদ, সুনামগঞ্জ জেলা জমিয়তের সভাপতি প্রিন্সিপাল মাওলানা আব্দুল বছির, সাধারণ সম্পাদক মাওলানা আনোয়ার হোসাইন, সাংগঠনিক সম্পাদক মাওলানা মুশতাক আহমদ, দিরাই উপজেলা যুব জমিয়তের সভাপতি মাওলানা আবিদুর রহমান প্রমুখ। উপজেলার ৯টি ইউনিয়নের ৫ শতাধিক পরিবারের মাঝে ১০ কেজি চাল, ১ কেজি তৈল, ১ কেজি ডাল ও ১ কেজি লবণ করে খাদ্য সামগ্রি বিতরণ করা হয়।
প্রধান অতিথি কেন্দ্রীয় জমিয়তের মহাসচিব আল্লামা নূর হোসেন ক্বাসিম বলেন, জমিয়তকে অবজ্ঞা করে কেউ ক্ষমতার স্বপ্ন দেখলে তা দিবা স্বপ্নে পরিণত হবে, যুগে যুগে তা ইতিহাসের পাতায় প্রমাণ রয়েছে। বার বার জমিয়ত এদেশের গণমানুষের জন্য কাজ করে দেখিয়েছে উল্লেখ করে তিনি আরো বলেন, আজকের এই ত্রাণ বিতরণ অনুষ্ঠান তারই উদাহরণ। আগামিতে জাতীয় সংসদে জমিয়তের উল্লেখযোগ্য নেতা প্রতিনিধিত্ব করবে উল্লেখ করে তিনি আরো বলেন, সুনামগন্জ ২ (দিরাই-শাল্লা) আসনে মাওলানা শুয়াইব আহমদ কে আমরা সংসদে পাঠাতে চাই। তিনি বলেন বর্তমান সরকারসহ কোন সরকারই জনগণের সঠিক কাজ করছে না। তাই আগামিতে জমিয়তের হাতকে শক্তিশালী করতে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।ত্রাণ বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মাওলানা আব্দুল কাহহার, সাংগঠনিক সম্পাদক মাওলানা ইলিয়াস, হাফিজ মাওলানা মুহাম্মদ আব্দুল বাছির সরদার, হাফিজ মাওলানা হাবিবুর রহমান, মাওলানা তারেক আহমদ চৌধুরী, হাফিজ মাওলানা শাব্বির আহমদ সরদার প্রমুখ।