শনিবার, ০৯ সেপ্টে ২০১৭ ০৪:০৯ ঘণ্টা

বানিয়াচং ইসলাহুল উম্মাহ্ পরিষদের ইসলাহী মাহফিল

Share Button

বানিয়াচং ইসলাহুল উম্মাহ্ পরিষদের ইসলাহী মাহফিল

 বানিয়াচঙ্গ থেকে সাদিক আহমদ::  বানিয়াচঙ্গের ঐতিহ্যবাহী সমাজসেবা ও আত্মশুদ্ধিমূলক ধর্মীয় সংগঠন ‘বানিয়াচং ইসলাহুল উম্মাহ পরিষদ’ এর উদ্দ্যোগে কৃতি শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণী ও এক বর্ণাঢ্য ‘ইসলাহী মাহফিল’  ৩ সেপ্টেম্বর’  রবিবার সকাল ৯ঘটিকার সময় স্থানীয় দারুল কোরআন মাদ্রাসায় অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি মাওলানা বশীর আহমদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ও যুগ্ম সম্পাদক যথাক্রমে মাওলানা রওশন ইজদানী ও মাওলানা সাদিক আহমদের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত মাহফিলে প্রধান অতিথি হিসেবে মূল্যবান নসীহত পেশ করেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন আলেমে দ্বীন, শায়খুল হাদীছ আল্লামা তাফাজ্জুল হক (মুহাদ্দিছে হবিগঞ্জী)।
 সভায় উপস্থিত হয়ে মূল্যবান আলোচনায় অংশগ্রহণ করেন- হবিগঞ্জ-২ (বানিয়াচং-আজমিরীগঞ্জ) নির্বাচনী আসনের মাননীয় সাংসদ আলহাজ¦ এডভোকেট আব্দুল মজীদ খান এম.পি, বানিয়াচং উপজেলা চেয়ারম্যান শেখ বশীর আহমদ, জামেয়া মাদানিয়া বিশ্বনাথ, সিলেট ও বানিয়াচং দারুল কোরআন মাদ্রাসার শায়খুল হাদীছ আল্লামা ফজলুর রহমান, আলহাজ¦ মাওলানা আব্দুল বাসিত আজাদ, প্রিন্সিপাল মাওলানা আব্দাল হুসেন খান, মাওলানা শায়খ মুখলিছুর রহমান, উপাধ্যক্ষ মাওলানা কাজী আতাউর রহমান, বিশিষ্ট চিকিৎসক ডাঃ মুবিন উদ্দিন, ডাঃ মনির লস্কর, মাওলানা শায়খ গোলাম কাদির, মাওলানা আব্দুল জলীল ইউসুফী, মাওলানা মুজীবুর রহমান যশকেশরী ও ডাঃ হারুনুর রশীদ প্রমুখ। এতে উপস্থিত ছিলেন দারুল কোরআন মাদ্রাসার নায়েবে মুহতামিম আলহাজ¦ মাওলানা আব্দুল আলীম, প্রবীণ সাংবাদিক হাফেজ সিদ্দীক আহমদ, বিশিষ্ট লেখক আবু সালেহ আহমদ, আলহাজ¦ আব্দুশ শহীদ সর্দার ও মাস্টার নূরুল হুদা বিশ^াস সহ প্রায় দু’শতাধিক গণ্যমান্য ব্যক্তিবর্গ ও পুরস্কারপ্রাপ্ত কৃতি শিক্ষার্থীবৃন্দ।
 উক্ত ইসলাহী মাহফিল ও কৃতি শিক্ষার্থীদের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বাংলাদেশ কওমী মাদ্রাসা শিক্ষাবোর্ড (বেফাক) এর আওতাধীন ১৪৩৮হি:/২০১৭ইং সালে অনুষ্ঠিত বিভিন্ন স্তরের কেন্দ্রীয় পরীক্ষায় কৃতিত্বের স্বাক্ষর রাখায় বানিয়াচং সদরস্থ কওমী মাদ্রাসাসমূহ এবং বানিয়াচং সদরের অধিবাসী অন্যান্য কওমী মাদ্রাসাসমূহের মোট ২৪ জন কৃতি শিক্ষার্থীদেরকে ‘বানিয়াচং ইসলাহুল উম্মাহ্ পরিষদ’ এর পক্ষ থেকে পুরস্কৃত করা হয়।
প্রধান অতিথি তাঁর বক্তব্যে অত্যন্ত দুঃখের সাথে বলেন, আমাদের দেশে গায়ক, নাট্যকার ও খেলোয়াড়দেরকে বিভিন্নভাবে পুরস্কৃত করা হয়ে থাকলেও কোরআনী শিক্ষায় শিক্ষিতরা এক্ষেত্রে বরাবরই উপেক্ষিত রয়েছে। ‘বানিয়াচং ইসলাহুল উম্মাহ্ পরিষদ’ কোরআনী শিক্ষায় শিক্ষিতদেরকে পুরস্কৃত করার উদ্দ্যোগ নেয়ায় আমি কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাই। দোয়া করি, মহান আল্লাহপাক ‘বানিয়াচং ইসলাহুল উম্মাহ পরিষদ’ এর যাবতীয় কার্যক্রমকে কবুল করুন।

এই সংবাদটি 1,009 বার পড়া হয়েছে