বৃহস্পতিবার, ০৫ অক্টো ২০১৭ ০২:১০ ঘণ্টা

বাহুবল উপজেলা পরিষদে উপ-নির্বাচন ৪ নভেম্বর

Share Button

বাহুবল উপজেলা পরিষদে উপ-নির্বাচন ৪ নভেম্বর

আগামী ৪ নভেম্বর আসন্ন বাহুবল উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান এর শূন্য পদে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। আর ভোটের লড়াইয়ের আগে প্রতিক নিয়ে যুদ্ধ শুরু হয়েছে। প্রতিকটি হচ্ছে অনেকটা সোনার হরিণ ’’নৌকা’’।
আওয়ামীলীগের এই দলীয় নৌকা প্রতিক পেতে ৬ জনের মধ্যে লড়াই শুরু হয়েছে। এই ৬ জনের মধ্যে আজ বৃহস্পতিবার ৩ জনকে বাছাই করবেন বাহুবল উপজেলা কমিটি। এরপর জেলা কমিটি একজনকে চূড়ান্ত করে নাম কেন্দ্র্রে প্রেরণ করবে। দলীয় মনোনয়ন পেতে দলের নেতাকর্মীদের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে। মনোনয়ন প্রত্যাশীরা ভোটারদের বাড়ি-বাড়ি গিয়ে দলের প্রতি কৃত কর্মের বর্ণনা দিয়ে ভোট চেয়ে জোরেশোরে প্রচারণা করেছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদে আসন্ন নির্বাচন উপলক্ষে গত মঙ্গলবার (৩ অক্টোবর) বিকেলে দলের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুন নূর মানিকের সভাপতিত্বে, সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মোঃ আব্দুল হাই এর পরিচালনায় অনুষ্ঠিত সভায় উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামীলীগের নেতারা উপস্থিত ছিলেন। উক্ত সভায় দলের বিভিন্ন পর্যায়ের ৬ নেতা দলীয় মনোনয়ন দাবী করেন।

তারা হলেন, উপজেলা আওয়ামীলীগের নির্বাহী সদস্য আব্দুল মুছাব্বির শাহীন, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ তারা মিয়া, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি শাহ আহমেদ আওলাদ হোসেন, আওয়ামীলীগ নেতা ইয়াকুত মিয়া, শ্মশাংক দাস ও মৌলানা শফিকুল ইসলাম তালুকদার।
একাধিক দলীয় প্রার্থীতা দাবি করায় শেষ পর্যন্ত ২২৭ জন সদস্যের ভোটের মাধ্যমে ৩ জনকে বাছাই করার সিদ্ধান্ত হয়। সিদ্ধান্তের প্রেক্ষিতে আজ বৃহস্পতিবার প্রার্থী নির্ধারণের জন্য হবে ভোট গ্রহণ হবে। উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান আব্দুল হাই জানান, দলীয় প্রার্থী বাছাইয়ে যাতে কোন প্রার্থী অসন্তোষ প্রকাশ না করেন এবং বিদ্রোহী ঠেকানোর জন্যে সর্বসম্মতিক্রমে ভোটের মাধ্যমে প্রাথমিক বাছাইয়ের সিদ্ধান্ত নেয়া হয়েছে। আগামী শুক্রবার বিকেলে একক প্রার্থী নির্ধারণের লক্ষ্যে বর্ধিত সভা হবে বলে দলীয় সূত্রে জানা গেছে।

এই সংবাদটি 1,005 বার পড়া হয়েছে