শনিবার, ২৫ নভে ২০১৭ ০৩:১১ ঘণ্টা

বঙ্গবন্ধুর ভাষণ স্বীকৃতি পাওয়ায় মৌলভীবাজারে স্বত:স্ফুর্ত শোভাযাত্রা

Share Button

বঙ্গবন্ধুর ভাষণ স্বীকৃতি পাওয়ায় মৌলভীবাজারে স্বত:স্ফুর্ত শোভাযাত্রা

মৌলভীবাজার প্রতিনিধি ::  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণ ইউনেস্কোর ঐতিহাসিক দলিলের স্বীকৃতি পাওয়ায় সারাদেশের ন্যায় মৌলভীবাজারেও স্বত:স্ফুর্তভাবে আনন্দ শোভাযাত্রা পালন করেছে সর্বস্থরের জনসাধারন।

শনিবার মৌলভীবাজার জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত এ কর্মসূচি শুরু হয় সকাল ১০টার দিকে। 

প্রথমে সাইফুর রহমান অডিটোরিয়াম প্রাঙ্গনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয় ।

মৌলভীবাজার জেলা প্রশাসন, মৌলভীবাজার-রাজনগর ৩ আসনের সাংসদ, পুলিশ প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, তথ্য অফিস, মৌলভীবাজার প্রেসক্লাব, জেলা সাংবাদিক ফোরাম, সিভিল সার্জন, আয়কর বিভাগ, ফায়ার সার্ভিস, জেলা নির্বাচন অফিস, জেলা শিল্পকলা একাডেমী, জেলা মৎস্য অফিস, পানি উন্নয়ন বোর্ড, সরকারী উচ্চ বিদ্যালয়, দি ফ্লাওয়ার্স কেজি এন্ড হাই স্কুলসহ সকল সরকারি দফতরের কর্মকর্তারা, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা এসময় পুষ্পস্থবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। শ্রদ্ধা নিবেদন করেন বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দও।

এরপর ১১টার দিকে বের হয় আনন্দ শোভাযাত্রা। সরকারি কর্মকর্তা কর্মচারীদের সাথে বিভিন্ন স্কুল কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, ছাত্র-ছাত্রী, রাজনৈতিক দলের নেতাকর্মীদের নিয়ে শোভাযাত্রাটি  শহরের গুরুত্ব পূর্ণ সড়ক অতিক্রম করে পৌর জনমিলন কেন্দ্রে গিয়ে শেষ হয়।

শোভাযাত্রা চলাকালে চৌমুহনা, কুসুমবাগ, সেন্ট্রাল রোড, কোর্ট রোড এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছিলো। তবে বিরক্তির বদলে এদিন পথচারিদের ও হাততালি দিয়ে একাত্মতা প্রকাশ করতে দেখা গেছে। ব্যান্ডের তালে তালে নেচে গেয়ে আনন্দ প্রকাশ করে জাতীয় পতাকা, বঙ্গবন্ধু ও প্রতিকৃতিও বহন করেন অনেকে। এমনকি নিজকে বঙ্গবন্ধুর মত সাজিয়েও শোভাযাত্রায় অংশগ্রহণ করেছে অনেক শিক্ষার্থী। নৌকা আকৃতির একটি ট্রাক শোভাযাত্রাকে আরও আকর্ষনীয় এবং বর্নাঢ্য করে তুলে। শোভাযাত্রা কেন্দ্র করে সকাল থেকেই রাস্তায় ভীড়। যানজট অন্য স্বাভাবিক দিনগুলোর চেয়ে বেশি। মোড়ে মোড়ে থমকে দাঁড়াতে হচ্ছিল পথচারিদের।

এরপর মৌলভীবাজার পৌর জনমিলন কেন্দ্রে সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো: আশরাফুর রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান আজিজুর রহমান, পৌরসভার মেয়র ফজলুর রহমান, জেলা আওয়ামীলীগের সভাপতি নেছার আহমদ, সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান, সাংগঠনিক সম্পাদক রাধাপদ দেব সজলসহ অন্যান্যরা। এছাড়াও সন্ধায় মৌলভীবাজার প্রেসক্লাবের আয়োজনে আনন্দ উৎসবের আয়োজন করা হয়েছে।

এই সংবাদটি 1,004 বার পড়া হয়েছে