বুধবার, ২৭ ডিসে ২০১৭ ১০:১২ ঘণ্টা

কোম্পানীগঞ্জে টাস্কফোর্সের অভিযান;১৮ বোমা মেশিন ধ্বংস

Share Button

কোম্পানীগঞ্জে টাস্কফোর্সের অভিযান;১৮ বোমা মেশিন ধ্বংস

কোম্পানীগঞ্জ প্রতিনিধি:: সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার ভোলাগঞ্জ ও কালাইরাগ পাথর কোয়ারিতে টাস্কফোর্স অভিযান পরিচালনা করেছে। বুধবার সকাল ১০টা থেকে টানা ৪ ঘন্টা চলে অভিযান। অভিযানকালে ১৮টি অবৈধ পাথর তোলার যন্ত্র(বোমা মেশিন) আগুন দিয়ে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আবুল লাইছ এর নেতৃত্বে পরিচালিত অভিযানে বিপুল সংখ্যক পুলিশ, বিজিবি ও রেলওয়ে নিরাপত্তা বাহিনীর (আরএনবি) সদস্যরা অংশ নেন।
টাস্কফোর্স সূত্রে জানা যায়, প্রাকৃতিক ভারসাম্য রক্ষায় পাথর কোয়ারিগুলোতে আদালত সব ধরনের যন্ত্রের ব্যবহার নিষিদ্ধ করেছে। আদালতের নির্দেশনা বাস্তবায়নে কোয়ারীগুলোতে নিয়মিত টাস্কফোর্স অভিযান পরিচালনা করছে। কিন্তু তারপরও থেমে নেই বোমা মেশিনের ব্যবহার। কতিপয় অসাধু ব্যবসায়ী পরিবেশ ধ্বংস করে ঝুঁকিপূর্ণ অবস্থায় পাথর উত্তোলন অব্যাহত রেখেছে। এ অবস্থায় গতকাল টাস্কফোর্স ভোলাগঞ্জের রোপওয়ে এলাকায় (বাংকার) ও কালাইরাগে অভিযান চালায়। অভিযানে ১৮টি অবৈধ বোমা মেশিন জব্দ করে আগুনে পোড়ানো হয় এবং হাতুড়ি দিয়ে যন্ত্রাংশ বিকল করে দেওয়া হয়।

উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আবুল লাইছ জানান, নিয়মিত টাস্কফোর্সের অভিযান সত্ত্বেও অসাধূ কিছু পাথর ব্যবসায়ী বোমা মেশিনের সাহায্যে ঝুঁকিপূর্ণ অবস্থায় পাথর উত্তোলন করছে। আমরা খবর পেয়েই অভিযান চালিয়ে এসব মেশিন ধ্বংস করি। এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

এই সংবাদটি 1,102 বার পড়া হয়েছে