সিলেটরবিবার , ৫ মার্চ ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

শঙ্কিত জনগন,ওসমানীনগরে ঝুঁকিপূর্ণ ভোটকেন্দ্র ৪৩ টি

Ruhul Amin
মার্চ ৫, ২০১৭ ১১:৫২ পূর্বাহ্ণ
Link Copied!

মুঈনুল ইসলাম,ওসমানী নগর থেকে: রাত পোহালেই (৬ মার্চ) নবগঠিত ওসমানীনগর উপজেলার প্রথম নির্বাচন। নির্বাচনকে ঘিরে জনগনের আগ্রহ-উদ্দীপনার কমতি ছিলনা। কিন্তু নির্বাচন নিয়ে দুপক্ষের ২জন নিহত হওয়ার পর সেই আগ্রহ-উদ্দীপনায় ভাটা পড়ল।  ৫২টি ভোটকেন্দ্রের মধ্যে ৪৩ টি ঝুঁকিপূর্ণ বলে জানাগেছে। ফলে নির্বাচনের আমেজ অনেকটা কমে এসেছে, অনিশ্চয়তায় ভোগছেন সাধারন ভোটাররা। ধারনা করা হচ্ছে এবারের নির্বাচনে ভোটারের উপস্থিতি হবে খুবই কম। প্রশাসন নিরাপত্তা নিশ্চিত করতে টহল শুরু করেছে উপজেলার প্রতিটি ইউনিয়নে। নির্বাচনের আগেই গত ৩মার্চ মধ্যরাত থেকে নির্বাচনের দিন পর্যন্ত ভোটকেন্দ্র সংশ্লিষ্ট এলাকাগুলোতে মোটর সাইকেল চলাচল নিষিদ্ধ করা হয়েছে।
প্রার্থী, প্রশাসন এবং অনুমতিপ্রাপ্ত পর্যবেক্ষক নিষেধের আওতার বাহিরে থাকবেন। তবে পোলিং এজেন্ট এবং পর্যবেক্ষকগন নির্বাচন কমিশন  কর্তৃক প্রদত্ত স্টীকার নিজেদের যানবাহনে ব্যবহার করবেন।বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শওকত আলী।এদিকে ওসমানীনগর থানার ওসি আব্দুল আউয়াল জানান ঝূঁকিপুর্ণ কেন্দ্রগুলো চার স্থরের নিরাপত্তা বলয়ে পরিবেষ্টিত থাকবে।এছাড়া মোতায়েন থাকবে ৫প্লাটুন বিজিবি ৪প্লাটুন র্যাব ৩প্লাটুন আমর্ড পুলিশ ব্যাটালিয়ন ও ২প্লাটুন সশস্ত্র আনসার ব্যাটালিয়ন।এদিকে প্রথম এ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদের জন্য ১০ জন প্রার্থী লড়াই করছেন। চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় প্রতিক নৌকা প্রতিকে আতাউর রহমান, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আখতারুজ্জামান চৌধুরী জগলু ঘোড়া প্রতিকে, বিএনপি থেকে দলীয় প্রার্থী ময়নুল হক চৌধুরী দলীয় ধানের শীষ প্রতিকে, জাতীয়পার্টি থেকে দলীয় প্রতিক লাঙ্গল নিয়ে শিব্বির আহমদ শেষমুহুর্তেই চালিয়ে যাচ্ছেন বিরামহীন প্রচারণা।

ভাইস চেয়ারম্যান পদে গয়াছ মিয়া ধানের শীষ ও স্বতন্ত্র প্রার্থী ফেরদৌস খান তালা প্রতিকে নির্বাচনী মাঠে আছেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় প্রতিক নৌকায় প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন মুক্তা পারভিন।
বিএনপির দলীয় প্রতিক ধানের র্শীষে মুসলিমা আক্তার চৌধুরী। সতন্ত্র প্রার্থী হোসনা বেগম কলস প্রতিক ও শারমিন সুলতানা ফুটবল প্রতিকে চালাচ্ছেন প্রচার প্রচারণা।
উপজেলায় ৫২টি ভোটকেন্দ্রের ৩১৪টি বুথে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। উপজেলায় ৮টি ইউনিয়নের ভোটার সংখ্যা ১ লাখ ২৯ হাজার ৮ শ’ ৫৭ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৯২ হাজার ৭শ ৯৯ জন এবং মহিলা ভোটার ৬৪ হাজার ৩শ ৪৭ জন।
ওসমানীনগর থানার ওসি আবদুল আউয়াল চৌধুরী বলেন, নবগঠিত ওসমানীনগর উপজেলার অধীনে প্রথমবারের মতো এই নির্বাচনে ঝুঁকিপূর্ণ কেন্দ্র গুলোসহ সকল কেন্দ্রে কঠোর নিরাপত্তা দিতে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে প্রশাসন। নির্বাচনে সর্বোচ্চ নিরাপত্তা দিতে ৪ স্তরের নিরাপত্তা ব্যবস্থা রাখা হবে।

উল্লেখ্য, নির্বাচনের জের ধরে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী আতাউর রহমান এবং আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী আখতারুজ জামান জগলু চৌধুরীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে সাইফুল ইসলাম ও সুহেল আহমদ নামে দুই ব্যক্তি প্রান হারান।