সিলেটবুধবার , ২২ মার্চ ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সালুটিকর সড়কে ডাকাতির ঘটনার প্রতিবাদে মানববন্ধন

Ruhul Amin
মার্চ ২২, ২০১৭ ৬:১০ অপরাহ্ণ
Link Copied!

গোয়াইনঘাট প্রতিনিধি ::   গোয়াইনঘাট-সালুটিকর সড়কে ডাকাতির ঘটনায় নিন্দা ও প্রতিবাদে উত্তাল হয়ে উঠেছে গোয়াইনঘাট। বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের উদ্যোগে সড়ক অবরোধ ও বিভিন্ন স্থানে প্রতিবাদ সভা এবং মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকালে স্থানীয় এলকাবাসী গোয়াইনঘাট-সালুটিকর সড়ক প্রায় ২ঘন্টা অবরোধ করে রাখে। এসময় উভয় দিকে কয়েক শতাধিক যানবাহন আটকা পড়ে।

ওসি গোয়াইনঘাট মোঃ দেলওয়ার হোসেন ঘটনাস্থলে গিয়ে ডাকাতদের আটকের আশ্বাস দিলে অবরোধ তুলে নেয় এলকাবাসী।

সকাল ১০ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তর কর্তৃক আয়োজিত ‘অটিজম ও স্নায়ুবিকাশজনিত সমস্যা কবলিত যুবদের প্রতি দায়িত্ববোধ সম্পর্কে সচেতনতামূলক প্রশিক্ষণ’ কর্মশালার উদ্বোধন অনুষ্ঠানে গোয়াইনঘাট-সালুটিকর সড়কে ডাকাতির ঘটনায় নিন্দা প্রস্তাব গৃহিত হয় এবং এ ঘটনায় আহতদের গভির শোক প্রকাশের পাশাপাশি দুষ্কৃতিকারী ডাকাতদের দ্রুত গ্রেফতার করে দৃষ্ঠান্তমূলক শাস্তির দাবী জানানো হয়।

উপজেলা ভারপ্রাপ্ত কৃষি কর্মকর্তা আনিছুজ্জামানের সভাপতিত্বে ও ক্রেডিট সুপারভাইজার মুহাম্মদ মহসিনের পুরচালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব উন্নয়ন অধিদপ্তর সিলেট এর উপ পরিচালক মোঃ আলা উদ্দিন।

সকাল ১১টায় দশগাও নওয়াগাও উচ্চ বিদ্যালয়ে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। অপরদিকে দুপুর ১২টায় নন্দীরগাঁও ইউনিয়ন কমপ্লেক্সে ইউপি চেয়ারম্যান কামরুল হাসান আমিরুলের সভাপতিত্বে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

বেলা ১টার দিকে উপজেলা নাগরিক ফোরামের উদ্যোগে গোয়াইনঘাট কেন্দ্রীয় শহিদমিনারে প্রতিবাদ সভা ও মানববন্ধন অনুষ্ঠিত হয়। আশরাফ আলী নোমানের সভাপতিত্বে ও প্যানেল চেয়ারম্যান এমএম কামাল উদ্দিন’র পরিচালনায় এতে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগ’র সেক্রেটারী ইউপি চেয়ারম্যান গোলাম কিবরিয়া হেলাল, ইউপি চেয়ারম্যান লুৎফুর রহমান লেবু, মাহবুব আহমদ, আব্দুস সালাম, আওয়ামীলীগ নেতা লুৎফুল হক, দেলোয়ার হোসেন, বিএনপি নেতা নাছির উদ্দিন, শছু মেম্বার, ওসমান গনি, রুহুল আমীন, বুলবুল, উপজেলা যুবলীগ নেতা শাহাব উদ্দিন, গোলাম কিবরিয়া রাসেল, আব্দুর রাজ্জাক, ফয়সল আহমদ, মহি উদ্দিন মহি, ছাত্রলীগ নেতা মোঃ জাকারিয়া, শিব্বির আহমদ, তমিজুর রহমান প্রমুখ।

বিকেল ৪টায় রাধানাগর বাজারে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। হাজি রফিক’র সভাপতিত্বে ও সাইদুর রহমানের পরিচালনায় এতে বক্তব্য রাখেন ইউপি সদস্য আব্দুল করীম, আব্দুর রহমান, জসিম উদ্দিন, সমাজসেবী সিরাজ মিয়া, আবুল কালাম, হানিফ, ইয়াকুব প্রমুখ।

উপজেলা কর্মচারী সমন্বয় পরিষদ দিনব্যাপী কালোব্যাজ ধারণ করে এবং বুধবারে উপজেলায় মানবন্ধন পালন করবে বলে প্রত্যয় ব্যক্ত করে।

গোয়াইনঘাট প্রেসক্লাব’র উদ্যোগে আজ মঙ্গলবার সকাল ১১টায় উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় সম্মুখে অবস্থান ধর্মঘট পালনের  ঘোষণা দেয়া হয়েছে। উপজেলা পরিষদ  চেয়ারম্যান আব্দুল হাকিম চৌধুরী ও প্রেসক্লাব সভাপতি এমএ  মতিন এবং গাড়ি চালক হাবীবের চিকিৎসার খোঁজ খবর নিতে গিয়ে এবং বিভিন্ন মাধ্যমে এঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন সিলেট ৪-আসনের সংসদ সদস্য ইমরান আহমদ, সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য দিলদার হোসেন সেলিম, জৈন্তাপুর উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদীন, ইউএনও গোয়াইনঘাট মো. সালাহউদ্দিন, উপজেলা আওয়ামীলীগ’র সভাপতি মোঃ ইব্রাহিম ও সেক্রেটারী গোলাম কিবরিয়া হেলাল, উপজেলা বিএনপি’র সভাপতি হাজী ওসমান গনি ও সেক্রেটারী উপজেলা ভাইস চেয়ারম্যান শাহ আলম স্বপন, সাংগঠনিক জয়নাল আবেদীন, গোয়াইনঘাট বিশ্ব বিদ্যালয় কলেজের অধ্যক্ষ মো. ফজলুল হক, জাতীয়তাবাদী আইনজীবি ফোরাম সুপ্রিম র্কোট শাখার সাংগঠনিক সম্পাদক এডভোকেট কামরুজ্জামন সেলিম, সিলেট জেলা পরিষদের সদস্য রফিকুল ইসলাম শাহপরাণ ও সদস্যা হেনা বেগম, সাবেক ভাইস চেয়ারম্যান জামাল উদ্দিন, সাবেক ইউপি চেয়ারম্যান লুৎফুল হক খোকন ও এমএ রহিম, প্রেসক্লাবের সাবেক সভাপতি মনজুর আহমদ, ইউপি চেয়ারম্যান আরিফ ইকবাল নেহাল, সাহাব উদ্দিন সিহাব, পল্লি বিদ্যূৎ’র সাবেক চেয়ারম্যান মুহিবুর রহমান, বিএনপি নেতা লুৎফুর রহমান, এডভোকে শাহজাহান ও এডভোকেট নুর আহমদ, গোয়াইনঘাট উন্নয়ন ফোরাম’র সভাপতি আনোয়ার হোসেন, উপজেলা ছাত্রদলের আহবায়ক গোলাম কিবরিয়া সাত্তার ও সচিব জাহিদ খান।

গোয়াইনঘাট প্রবাসী সমাজ কল্যান পরিষদের সভাপতি হাজী আব্দুল মুবিন, সেক্রেটারী নাছির উদ্দিন ও সাঙগঠনিক আমির উদ্দিন, প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি মিনহাজ উদ্দিন ও সেক্রেটারী জাকির হোসেন, যুগ্ম-সম্পাদক আলী হোসেন ও করিম মাহমুদ, সদ্যস্য ইলিয়াস আকরাম, ইব্রাহিম খলিল, সাংবাদিক আব্দুর রহিম, আবুল হোসেন।  নেতৃবৃন্দ এঘটানার নিন্দা জানিয়ে বলেন অবিলম্বে হামলাকারী ডাকাতদের  গ্রেফতার করে দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানান।

উল্লেখ্য যে সোমবার রাত পৌণে ১২টার দিকে গোয়াইনঘাট-সালুটিকর সড়কের দামারি নামক স্থানে একদল ডাকাতের হামলায় উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হাকিম চৌধুরী, গোয়াইনঘাট প্রেসক্লাবের সভাপতি এম এ মতিন ও গাড়ি চালক হাবীব গুরুতর আহত হয়েছেন। অস্ত্রধারী ডাকাত তাদের বহনকারী গাড়িটিতে ব্যারিকেড দিয়ে আটকে দেয়। এসময় কিছু বুঝে উঠার আগেই ডাকাত দলের সদস্যরা চেয়ারম্যানের গাড়িতে ভাংচুর চালায় এবং তাদেরকে ছুরিকাঘাত করে গুরুতর আহত করে। একই সাথে তাদের সাথে থাকা নগদ টাকা ও মোবাইল ফোন নিয়ে ডাকাত দলের সদস্যরা দ্রুত পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে স্থানীয় এলাকার লোকজন তাদের আহত অবস্থায় উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। অপর দিকে ঘটনার খবর পেয়ে সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার আবুল হাসনাত মঙ্গলবার বেলা ১১টায় ডাকাতির ঘটনাস্থল পরিদর্শন করেন। এরিপোর্ট লেখা পর্যন্ত থানায় কোন মামলা হয়নি। তবে এঘটনায় সন্দেহ ভাজন একজনকে আটক করেছে পুলিশ।

জানতে চাইলে ওসি গোয়াইনঘাট মোঃ দেলওয়ার হোসেন জানান খবর পেয়ে আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। এঘটনায় সন্দেহ ভাজন একজনকে আটক করা হয়েছে। এ পর্যন্ত থানায় কোন অভিযোগ দায়ের করা হয়নি। ডাকাতদের আটক করতে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।