সিলেটরবিবার , ৯ এপ্রিল ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

শাবিতে ছাত্রলীগ নেতাকর্মীদের সাংবাদিকদের উপর হামলা, তদন্ত কমিটি গঠন

Ruhul Amin
এপ্রিল ৯, ২০১৭ ৫:৩২ অপরাহ্ণ
Link Copied!

শাবি প্রতিনিধি :: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দুই সংবাদকর্মীর উপর ছাত্রলীগ নেতাকর্মীদের হামলার ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সংবাদকর্মীদের অভিযোগের ভিত্তিতে সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. জহির বিন আলমকে প্রধান করে পাঁচ সদস্য বিশিষ্ট এ কমিটিকে অতি দ্রুত তদন্ত রিপোর্ট দিতে বলা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর ড. মুনশী নাসের ইবনে আফজাল।

বিশ্ববিদ্যালয় প্রশাসন ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ছাত্রী হয়রানির প্রতিবাদ করায় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থের প্রত্যক্ষ মদদে শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও ডেইলি অবজারভারের সিলেট প্রতিনিধি সরদার আব্বাস আলী ও সহ-সভাপতি ও দৈনিক সকালের খবরের বিশ^বিদ্যালয় প্রতিনিধি সৈয়দ নবীউল আলম দিপুকে বেধড়ক মারধর করে শাবি ছাত্রলীগের নেতাকর্মীরা।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে দাখিলকৃত অভিযোগপত্রে আক্রান্ত দুই সাংবাদিক উল্লেখ করেন, লোকপ্রশাসন বিভাগের অনিরুদ্ধ দেব রায় অমিয়, নৃবিজ্ঞান বিভাগের রাহাত সিদ্দীকি, গণিত বিভাগের নজরুল ইসলাম রাকিব, পলিটিক্যাল স্টাডিজ বিভাগের সুমন সরকার জনি, মো. জাকির খান, রসায়ন বিভাগের মেহেদী হাসান স্বাধীনসহ অজ্ঞাতনামা ১০-১৫ জন দেশীয় অস্ত্র নিয়ে আমাদের উপর হামলা চালায়।

এদিকে, ঘটনার প্রতিবাদে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আজ মানববন্ধন ও সমাবেশ কর্মসূচি পালন করা হয়। মানববন্ধন থেকে দোষীদের বিচার ও ইন্ধনদাতাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য আহ্বান জানানো হয়। পরবর্তীতে অভিযোগের প্রেক্ষিতে তদন্ত কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

ড. মুনশী নাসের ইবনে আফজাল জানান, কমিটির অন্যান্য সদস্যরা হলেন সহকারী প্রক্টর জাহিদ হাসান, শাকিল ভূইয়া, কৌশিক সাহা ও গোলাম মর্তুজা।