সিলেটসোমবার , ১০ এপ্রিল ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

বৈশাখী অনৈইসলামিক কার্যকলাপ বন্ধের দাবীতে স্মারকলিপি

Ruhul Amin
এপ্রিল ১০, ২০১৭ ৯:১৮ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট:
ইসলাম বিরোধী কার্যকলাপ প্রতিরোধ সম্মিলিত সংগ্রাম পরিষদের উদ্যোগে বর্ষবরণের নামে ইসলাম বিরোধী কার্যকলাপ ও অপসংস্কৃতির বন্ধের দাবীতে আজ ১০ এপ্রিল সোমবার দুপুরে সিলেট জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান করেছেন পরিষদের নেতৃবৃন্দ। এসময় সিলেটের জেলা প্রশাসকের পক্ষের অতিরিক্ত জেলা প্রশাসক (সাবির্ক) মোঃ শহীদুর ইসলাম চৌধুরী স্মারকলিপি গ্রহণ করেন।

স্মারকলিপিতে বলা হয়, মানুষ নিত্য নৈমিত্তিক জীবনাচার সম্পাদনের জন্য সন তারিখ গণনার রেওয়াজ আদিকাল থেকে চলে আসছে। এরই ধারাবাহিকতায় প্রথমে খ্রিস্টিয় এবং পরে হিজরী সনে দিন তারিখ ও বর্ষগণার একটি নিয়মতান্ত্রিক বাংলা ভাষাভাষী মানুষের সুবিধার্থে স¤্রাট আকবর ১৫৫৬ খৃষ্টাব্দে বাংলা সনের প্রবর্তন করেন। বাংলা সন প্রবর্তিত হওয়ার ফলে কৃষক ও জমিদারদের মধ্যকার খাজনা আদান-প্রদান, ব্যবসায়ীরা হালখাতার মাধ্যমে গ্রাহকদের মধ্যে মিষ্টি মিঠাই বিতরণ, কৃষকরা এই দিন চিড়া, মুড়ি ও পিঠা তৈরি করে পাড়া-প্রতিবেশিদের মধ্যে বিতরণ সহ দোয়া-দরূদ ও শিরণী সালাত ইত্যকার অনুষ্ঠানাদি পালনের মাধ্যমে আল্লাহ’র শুকরিয়া আদায় করতেন। বর্তমানে অপসংস্কৃতি ও আনন্দ উৎসবের নামে এসব অনুষ্ঠান তলিয়ে গেছে।

স্মারকলিপিতে আরো বলা হয়, আধ্যাত্মিক রাজধানী সিলেট সহ সারাদেশে পহেলা বৈশাখ উদযাপনের নামে ইসলাম ও সমাজ বিরোধী কার্যকলাপ জাতিকে ধ্বংসের পথে নিয়ে যাচ্ছে। মঙ্গল প্রদীপ প্রজ¦লন ও মঙ্গল যাত্রা, নারী-পুরুষের সম্মিলিত নৃত্য, উন্মাদনা, গান, মোমবাতি প্রজ্জ্বলন, রং ছিটানো ইত্যাদি অনৈইসলামিক কার্যকলাপ মুসলমানদের জন্য সম্পূর্ণ হারাম, অবৈধ এবং ক্ষেত্রে বিশেষে শিরক এর মতো অমার্জনীয় পাপাচার বলে বিবেচিত। এ গুলো মুসলমান ঈমানদারদের কোন কাজ নয়। অমুসলমানদের সাংস্কৃতিক উদযাপনের মাধ্যমে মুসলমানদের তাহযিব তমদ্দুনকে ধ্বংস করার গভীর ষড়যন্ত্র চলছে। এছাড়াও বর্ষবরণের নামে যুবক যুবতিদের অবাধ চলাফেরা, অশ্লীলতা, বেহায়াপনা দিন দিন বেড়েই চলেছে। সাম্প্রতিক সময়ে ইংরেজী ও বাংলা নববর্ষ উদযাপনকে ঘিরে বিজাতীয় তথা ব্রাহ্মণ্যবাদী ও পশ্চিমাদের অনুকরণে এ দেশের মুসলমানও নানাবিধ বেফাঁস উম্মাদনা ও বেহায়াপনায় মেতে উঠে। এ সবের সাথে বাংলা কেন, কোন নববর্ষ উদযাপনের নূন্যতম সম্পর্ক নেই। তাই এ সমস্ত অনৈইসলামিক কাজ বন্ধ করার জন্য প্রশাসন ও সরকারের হস্তক্ষেপ কামান করেছেন পরিষদের নেতৃবৃন্দ।

স্মারকলিপি প্রদানকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইসলাম বিরোধী কার্যকলাপ প্রতিরোধ সম্মিলিত সংগ্রাম পরিষদের মাওলানা আব্দুল মতিন ধনপুরী, শায়খুল হাদীস মাওলানা মাশুক আহমদ সালামী, সাধারণ সম্পাদক মাওলানা আছলাম রহমানী, প্রিন্সিপাল মাওলানা জহুরুল হক, মাওলানা সালেহ আহমদ শাহবাগী, মাওলানা আশরাফ নিজামপুরী, হাফিজ মাহদী হাসান মিনহাজ, মাওলানা বদরুল আলম, মাহফুজ আহমদ প্রমুখ।

পহেলা বৈশাখ পালনের নামে ইসলামী বিরোধী কার্যকলাপ বন্ধে আগামী ১৩ এপ্রিল বৃহস্পতিবার সকাল ১০টায় কোর্ট পয়েন্টে অশ্লীলতা ও বেয়াপনা রোধে প্রচার সভা অনুষ্ঠিত হবে।