সিলেটবৃহস্পতিবার , ১১ মে ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

জাতীয় অনলাইন প্রেসক্লাবের কেন্দ্রীয় কমিটি পূনর্গঠন

Ruhul Amin
মে ১১, ২০১৭ ৮:৫০ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: জাতীয় অনলাইন প্রেসক্লাবের অস্থায়ী কার্যালয়ে ১০ মে বুধবার নীতিনির্ধারণী কমিটির এক বিশেষ সভা অনুষ্ঠিত হয়। প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামসুল আলম স্বপনের সঞ্চালনায় জাতীয় অনলাইন প্রেসক্লাবের সভাপতি ড. জানে আলম রাবিদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সাংগঠনিক সম্পাদক নির্মল বড়ুয়া মিলন গুরুত্ব পূর্ণ বক্তব্য রাখেন। পরবর্তীতে নীতিনির্ধারণী কমিটির সকল সদস্য জাতীয় অনলাইন প্রেসক্লাবের গুরুত্ব তুলে ধরে অলোচনা করেন। আলোচনা শেষে নীতি নির্ধারণী কমিটির সদস্যদের অনুরোধক্রমে জাতীয় অনলাইন প্রেসক্লাবের সভাপতি ড. জানে আলম রাবিদ বর্তমান কমিটি বিলুপ্ত করে জাতীয় অনলাইন প্রেসক্লাবের অন্যতম স্বপ্নদষ্টা অধ্যাপক আকতার চৌধুরীকে আহ্বায়ক এবং বনপা’র কেন্দ্রীয় নব নির্বাচিত সাধারণ সম্পাদক এ এইচ এম রোকমুনুর জামান রনি কে সদস্য সচিব মনোনীত করে “জাতীয় অনলাইন প্রেসক্লাব” এর কেন্দ্রীয় কমিটি পূর্ণগঠন করেন ।
তরুন প্রযুক্তিবিদ ড. জানে আলম রাবিদ বলেন, আমি বর্তমানে সরকারী বেশ কিছু কাজের সঙ্গে জড়িত হওয়ায় আগামী ২/৩ মাস সংগঠনকে সময় দিতে পারছিনা, সেই সাথে জাতীয় অনলাইন প্রেসক্লাবের কেন্দ্রীয় কমিটি মেয়াদ ১ বছরের জন্য হওয়ায় বর্তমান কমিটির সময়ও শেষ।

জাতীয় অনলাইন প্রেসক্লাব গতিশীল ও শক্তিশালী করার জন্য নতুন কমিটি গঠনের জন্য নীতিনির্ধারণী কমিটির বিশেষ সভা আহ্বান করি। সভায় সকল সদস্য নির্বাচনের মাধ্যমে নতুন কমিটি গঠন করার জন্য আগ্রহ প্রকাশ করায় আমরা সর্বসম্মতিক্রমে আহ্বায়ক কমিটি করে তাদের উপর নির্বাচন করার দায়িত্ব অর্পণ করলাম।
তিনি আরও বলেন, বর্তমান কমিটির আহ্বায়ক, অধ্যাপক আকতার চৌধুরী ও সদস্য সচিব, রনি সাংগঠনিক ভাবে অভিজ্ঞ । আগামী ১৫ দিনের মধ্যে নতুন কমিটির আহ্বায়ক ও সদস্য সচিব জাতীয় অনলাইন প্রেসক্লাবের ২১ সদস্য বিশিষ্ট পূর্নাঙ্গ কমিটি ঘোষণা করবেন এবং তাদের আগামীর পরিকল্পনা ঘোষণা করবেন। এছাড়া নির্বাচন পরিচালনা ও জাতীয় অনলাইন প্রেসক্লাবকে গতিশীল ও শক্তিশালী করার জন্য নতুন কমিটি বিভিন্ন কমিটিও গঠন করতে পারবেন। যেমন, নেটওয়ার্ক কমিটি, প্রচার কমিটি, নির্বাচন উপকমিটি, সদস্য সংগ্রহ কমিটি ইত্যাদি।

সভায় আরো সিদ্ধান্ত হয় যে নতুন কমিটি সব জেলায় জাতীয় অনলাইন প্রেসক্লাবের কমিটি গঠন করে আগামী ঈদের পর “জাতীয় কনভেনশন”এর ব্যবস্থা করবে। সেই সাথে এই কমিটি সদস্য সংগ্রহ করে ভোটার তালিকা করে নির্বাচনের মাধ্যমে “জাতীয় অনলাইন প্রেসক্লাব”-এর পূর্নাঙ্গ কমিটি গঠন করবে।

জাতীয় অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামসুল আলম স্বপন তাঁর বক্তব্যে বলেন দেশের সকল অনলাইন প্রেস প্রেসক্লাবের নেতৃবৃন্দ কে আহ্বান করছি আপনারা অতিসত্বর জাতীয় অনলাইন প্রেসক্লাবের নতুন কমিটির সঙ্গে যোগাযোগ করে বিভিন্ন উপকমিটির সদস্য হয়ে আমাদের সঙ্গে যুক্ত হন এবং আগামী কেন্দ্রীয় কমিটির নির্বাচনে অংশ নিন আমরা চাই নতুন নেতৃত্ব। আপনারা আপনাদের স্বস্ব প্রেসক্লাবের সদস্যদের কে জাতীয় অনলাইন প্রেসক্লাবের ভোটার করুন।
উল্লেখ্য ,প্রযুক্তিবিদ ড. জানে আলম রাবিদকে আহ্বায়ক এবং বনপা’র কেন্দ্রীয় সভাপতি শামসুল আলম স্বপনকে সদস্য সচিব মনোনীত করে “জাতীয় অনলাইন প্রেসক্লাব” এর ২৫ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটি পূনর্গঠন করা হয়েছিল গত ২০১৫ সালের ১৫ সেপ্টেম্বর। পরে ২০১৬ সালে ড. জানে আলম রাবিদকে সভাপতি ও শামসুল আলম স্বপনকে সাধারণ সম্পাদক এবং নির্মল বড়ুয়া মিলন কে সাংগঠনিক সম্পাদক করে পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়।
যে সব জেলা ও উপজেলায় “জাতীয় অনলাইন প্রেসক্লাব” এর শাখা সংগঠন গড়ে ওঠেনি সেই সব জেলা ও উপজেলায় বর্তমান আহ্বায়ক কমিটির নেতৃত্বে শাখা সংগঠন গড়ে তোলার সিদ্ধান্ত গৃহিত হয়। এ ব্যাপারে জাতীয় অনলাইন প্রেসক্লাবের সদস্য সচিব রোকমুনুর জামান রনির ০১৭২২১৫৮১৩০ এ যোগাযোগ করার জন্য অনুরোধ করা হলো।