সিলেটশনিবার , ১২ আগস্ট ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

খুন, ধর্ষণ ও চাঁদাবাজী বন্ধে সরকার চরম ব্যর্থ : ইসমাঈল নূরপুরী

Ruhul Amin
আগস্ট ১২, ২০১৭ ১০:৩৪ অপরাহ্ণ
Link Copied!

 

সিলেট রিপোর্ট: বাংলাদেশ  খেলাফত মজলিসের সিনিয়র নায়েবে আমীর শায়খুল হাদীস মাওলানা ইসমাঈল নূরপুরী বলেছেন, পেয়াজ, চাল, কাঁচামালসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম দিন দিন নিয়ন্ত্রণহীনভাবে বাড়ছে। হঠাৎ যেকোনো দ্রব্যের দাম বেড়ে যায় অথচ সরকার এব্যাপারে নীরব ভূমিকা পালন করছে। এভাবে চলতে থাকলে সাধারণ মানুষের জীবন চরম বিপর্যয়ে পতিত হবে।
প্রতিদিন পত্রিকার পাতা খুন, ধর্ষণ আর চাঁদাবাজীর খবরে সয়লাভ। ক্রমান্বয়ে সমাজ ব্যবস্থা ও জীবন-যাপন চরম হুমকির সম্মুখীন হচ্ছে। জায়গায় জায়গায় নিরীহ মানুষের লাশ আর লাশ পাওয়া যায়। সামান্য কোনো বিষয় নিয়ে একজন অন্যজনকে খুন করতে দ্বিধা বোধ করছে না। ছোট অবুঝ মেয়েসহ মা-বোনদের ধর্ষণের প্রতিযোগিতায় মত্ত একশ্রেণির নরপশু। দিকে দিকে ইভটিজিং আর ধর্ষণের ভয়ে স্কুল, কলেজ, মাদরাসার শিক্ষার্থীরা নিরাপত্তাহীনতায় ভুগছে। অনেকেই পড়ালেখা বন্ধ করে গৃহ বন্দী হয়ে আছে। আবার অনেকের ঘরের ভিতর প্রবেশ করে ধর্ষণ করা হচ্ছে। ব্যবসায়ীরা তাদের ব্যবসায়ীক পণ্য এবং টাকা-পয়সার নিরাপত্তা পাচ্ছে না। দোকানে দোকানে চাঁদাবাজীর ফলে অনেক ব্যবসায়ী ব্যবসা-বাণিজ্য ছেড়ে দিতে বাধ্য হয়েছে। এমতাবস্থায় সরকারের ব্যর্থতার কারনে দেশ ক্রমান্বয়ে ধ্বংসের দিকে ধাবিত হচ্ছে। অতিসত্ত্বর সরকারকে এসব বিষয়ে যথাযথ পদক্ষেপ গ্রহণ করতে হবে এবং সরকারী দলের ক্যাডার বাহিনীদের নিয়ন্ত্রণ করতে হবে।
তিনি আরো বলেন, সংবিধানের ষোড়স সংশোধনীর রায়ের বিষয়ে সরকার ও বিরোধী দলের বক্তব্যের মাধ্যমে যাতে দেশে কোনো বিশৃঙ্খলা সৃষ্টির পরিবেশ না হয় সেদিকে দৃষ্টি রাখার জোর দাবী জানান এবং উভয় দলের নেতাদের সংযত হয়ে কথা বলার পরামর্শ দেন।
তিনি আজ বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্রীয় নির্বাহী পরিষদে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।
মহাসচিব মাওলানা মাহফুজুল হকের পরিচালনায় নির্বাহী বৈঠকে উপস্থিত ছিলেন, যুগ্ম মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ, সাংগঠনিক সম্পাদক মাওলানা কোরবান আলী,মাওলানা আব্দুল আজীজ, বায়তুলমাল সম্পাদক মাওলানা মাহবুবুল হক, অফিস ও বায়তুলমাল সম্পাদক মাওলানা আজিজুর রহমান হেলাল, প্রশিক্ষণ সম্পাদক মাওলানা এনামুল হক নূর, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা মুহসিনুল হাসান, সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা হারুনুর রশীদ ভূঁইয়া, কেন্দ্রীয় নির্বাহী সদস্য মাওলানা সিরাজুল ইসলাম সিরাজী, মাওলানা নিয়ামতুল্লাহ, মুফতী হাবীবুর রহমান কাসেমী, মুফতী হাসান মুরাদাবাদী,ঢাকা মহানগর শাখার সভাপতি  মাওলানা এনামুল হক মূসা ও সাধারণ  সম্পাদক  মাওলানা রুহুল আমীন খান প্রমুখ।