সিলেটরবিবার , ২৭ আগস্ট ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

দূর্গতদের পাশে দাঁড়ানো ঈমানী দায়িত্ব : আজিজুল হক ইসলামাবাদী

Ruhul Amin
আগস্ট ২৭, ২০১৭ ৩:২৮ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: ভারতীয় পানির আগ্রাসনে বন্যায় ক্ষতিগ্রস্ত কুড়িগ্রাম জেলার যাত্রাপুর, বলদীপাড়া, গারোহারা, পাঁচগাছি, নাগেশ্বরীসহ বিভিন্ন এলাকা পরিদর্শন শেষে আজ কুড়িগ্রামে ধরলার পাড়ে নূরুল উলুম মাদ্রাসা মাঠে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে নগত অর্থ, আসবাবপত্র, বাড়ী নির্মাণ সামগ্রী, চাল,ডাল, তেল, পেয়াজ, ঔষধ ইত্যাদি ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

ত্রাণ বিতরণপূর্ব আলোচনায় হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও আন্তর্জাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশের কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী বলেন, অত্র এলাকায় এ বছর স্মরণকালের ভয়াবহ বন্যা হয়েছে। ভারত পানির বাঁধ খুলে দেয়ায় বিভিন্ন গ্রামে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এমনকি পানির তীব্র  স্রোতে ঘরবাড়ী ভেঙ্গে তলিয়ে গেছে। লাখো মানুষ গৃহহীন হয়ে মানবেতর জীবন যাপন করছে। আমরা তা স্বচক্ষে দেখেছি।
হেফাজত নেতা আজিজুল হক ইসলামাবাদী  দূর্গতদের ভেঙ্গে না পড়ে ধৈর্য ধারণ করার আহবান জানিয়ে বলেন, বন্যার মতো বিপদ অত্র অঞ্চলের মানুষদের জন্য আল্লাহ তা’আলার  পক্ষ থেকে ঈমানী পরীক্ষা।  চরম ধৈর্য ও সবরের মাধ্যমে এই পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।
তিনি আরো বলেন, আমরা জানতে পেয়েছি যে, এ অঞ্চলের কিছু মানুষ মিশনারি এনজিওদের  সামান্য সাহায্য পাওয়ার আশায় ঈমান-আকীদা বিক্রি করে দিচ্ছে। অথচ ঈমানই মুসলমানের মূল্যবান সম্পদ। ঈমান না থাকলে মুসলমান হওয়া যায় না।
তিনি বলেন, পার্থিব কোন লোভে আমরা নিজেদের ঈমান আকীদা বিনষ্ট করতে পারিনা।খ্রিস্টান মিশনারি এনজিওদের সাহায্য গ্রহনের আগে যাচাই করে নিতে হবে।
আজিজুল হক ইসলামাবাদী সরকারী ত্রাণ তৎপরতা দৃশ্যমান না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন। তিনি সামাজিক সংস্থা ও বিত্তবানদেরকে সামর্থ্যানুযায়ী বন্যায় ক্ষতিগ্রস্ত অসহায় মনুষের পাশে দাঁড়ানোর আহবান জানান।
তিনি এনজিও, কাদিয়ানী, খ্রিস্টান মিশনারিদের অপতৎপরতার বিরুদ্ধে সোচ্চার হওয়ার জন্য ওলামায়ে কেরাম, ধর্মপ্রাণ জনসাধারণ ও প্রশাসনের নিকট আহবান জানান।
পরিশেষে তিনি আমীরে হেফাজত শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী দা. বা. পক্ষ থেকে কাদিয়ানী ও খ্রিস্টান  মিশনারি অপতৎপরতা মোকাবেলা ও বন্যার মতো যে কোন দূর্যোগে ওলামায়ে কেরামকে সঙ্গে নিয়ে এ অঞ্চলের মানুষের পাশে দাঁড়ানোর অঙ্গীকার ব্যক্ত করেন।

কুড়িগ্রাম জেলার যাত্রাপুর ধর্লারপাড় নূরুল উলূম মাদরাসা পরিচালক মাওলানা মুফতি জামাল উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত ত্রান বিতরণপূর্ব সভায় বিশেষ মেহমান হিসেবে আলোচনা করেন, কুয়েত থেকে আগত ইসলামী ঐক্য সংস্থার পক্ষে মাওলানা শেখ জাফর, তাহাফফু‌জে খত‌মে নবুওয়‌তের সদস্য মাওলানা রা‌শেদ বিন নূর, মাওলানা মুফতি জাকির হোসাইন, মাওলানা হাফেজ সাইদুর রহমান, মাওলানা নাজমুল হাসান, হা‌ফেজ মাওলানা সাইফুল ইসলাম, স্থানীয় ইউ‌নিয়ন চেয়ারম্যান, ক‌লে‌জের প্রি‌ন্সিপালসহ মাদরাসা শিক্ষক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।