সিলেটশুক্রবার , ১ সেপ্টেম্বর ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

আরো আট গুলিবিদ্ধ রোহিঙ্গা চমেকে ভর্তি

Ruhul Amin
সেপ্টেম্বর ১, ২০১৭ ৮:২২ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট :

মিয়ানমারের রাখাইনে সংঘর্ষের সময় সে দেশের সেনাদের ছোড়া বোমার বিস্ফোরণে দ্বগ্ধ ও গুলিবিদ্ধ হয়ে পালিয়ে আসা আরো আট রোহিঙ্গা চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি হয়েছে।

শুক্রবার সকাল সাতটার মধ্যে তাদের চমেক হাসপাতালে আনেন স্বজনরা।

এর মধ্যে মিয়ানমারের মংডু এলাকার হাফিজ উল্লাহর ছেলে রহমত উল্লাহ (৮) ও মো. শরীফের ছেলে এরশাদ (১২) নামে দুই শিশু রয়েছে, যারা গুলিবিদ্ধ।

অন্য গুলিবিদ্ধরা হলেন- মিয়ানমারের মংডু এলাকার মোহাম্মদ হোসেনের ছেলে মো. আনিছ (২৫), নুরুল ইসলামের ছেলে জাহাঙ্গীর আলম (২২), নুর মোহাম্মদের ছেলে আমজাদ হোসেন (২৬), ইমাম শরীফের ছেলে লেয়াকত (৬০) ও আবদুল হকের ছেলে মো. হাকিম উল্লাহ (২৮)।

বোমার আঘাতে দ্বগ্ধ হয়েছেন মংডু এলাকার হারুনুর রশিদের ছেলে নবাব শরীফ (১৮)।

চমেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ জহিরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।

জহিরুল বলেন, মংডুতে বোমা বিস্ফোরণে দ্বগ্ধ নবাব শরীফকে চমেক হাসপাতালের বার্ন ইউনিটে এবং গুলিবিদ্ধ দুই শিশু ও পাঁচ রোহিঙ্গা যুবককে হাসপাতালের ২৬ ও ২৭ নম্বর ওয়ার্ডে চিকিৎসা দেয়া হচ্ছে।

এর আগে বোমা ও গুলিতে আহত হয়ে পালিয়ে আসা মোট ১৬ জন রোহিঙ্গা চমেক হাসপাতালে ভর্তি হয়। এর মধ্যে মুছা নামে এক যুবক ও শোয়েব নামে এক শিশু মারা যায়।

গত ২৪ আগস্ট রাতে মিয়ানমারের ৩০টি সেনা চৌকিতে রোহিঙ্গা বিদ্রোহীরা হামলা চালায় বলে দাবি করে সে দেশের কর্তৃপক্ষ। এ সময় সংঘর্ষে মিয়ানমারের ১২ সৈন্যসহ ৮৯ জন মৃতের খবর প্রকাশ হয়।

এরপর মিয়ানমারের সেনাদের নির্বিচার বোমা ও গুলিতে শতাধিক রোহিঙ্গা গ্রামবাসী গুলিবিদ্ধ ও বোমা বিস্ফোরণে দ্বগ্ধ হয়। তাদের কিছু অংশ বাংলাদেশে পালিয়ে এসে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি হয়।