সিলেটরবিবার , ২১ জানুয়ারি ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

বিশ্বব্যাপী জমিয়তের কার্যক্রম আশার আলো সঞ্চার করেছে : ইউকে জমিয়তের সভায় নেতৃবৃন্দ

Ruhul Amin
জানুয়ারি ২১, ২০১৮ ১১:১০ পূর্বাহ্ণ
Link Copied!

সৈয়দ রিয়াজ আহমদ,ইংল্যান্ড থেকে: জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের মাসিক দায়িত্বশীল বৈঠক ২০ জানুয়ারী শনিবার মারকাজুল উলুম লন্ডনে অনুষ্ঠিত হয়।
জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের সভাপতি,জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাওলানা শোয়াইব আহমদের সভাপতিত্বে ও জেনারেল সেক্রেটারী হাফিজ মাওলানা সৈয়দ তামীম আহমদের পরিচালনায় অনুষ্ঠিত
মাসিক এ সভায় কার্যকরী কমিটির দায়িত্বশীলগন স্বতঃস্ফূর্ত অংশ গ্রহন করেন । সভায় ইসলামী রাজনীতির অপরিসীম গুরুত্ব ও এর সুদুর প্রসারী প্রভাব সম্পর্কে প্রাণবন্ত আলোচনা করা হয়। বক্তাগন জমিয়তে উলামায়ে ইসলামের বিশ্বব্যাপি রাজনৈতিক কার্যক্রমের অসাধারণ প্রভাব ও উপকারের কথা উল্লেখ করে বলেন যে জমিয়তের বহুমুখী কার্যক্রম এবং বিশ্বব্যাপি সাংগঠনিক ও রাজনৈতিক তৎপরতার দ্বারা ব্যাপক আশার আলো সর্বত্র সঞ্চারিত হচ্ছে। এজন্য গ্রুপিং ও অনৈক্য ভুলে গিয়ে ইখলাছের সাথে জমিয়তের জাতীয় ও মুলধারার সাথে একাকার থেকে উৎসাহ- উদ্দীপনার সাথে কার্যক্রম চালিয়ে যেতে হবে।সভায় দিক নির্দেশনা মুলক বিশেষ বক্তব্য রাখেন জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের সিনিয়র সহ সভাপতি মাওলানা মুফতী আব্দুল মুনতাকিম। আলোচনায় অংশ গ্রহন করেন সহ সভাপতি মাওলানা আব্দুল মজীদ, জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের জয়েন্ট সেক্রেটারী মাওলানা শামছুল আলম কিয়ামপুরী, সাংগঠনিক সম্পাদক মাওলানা সৈয়দ নাঈম আহমদ,সহ সাংগঠনিক সম্পাদক মাওলানা আব্দুস সামাদ,সহকারী ট্রেজারার মুফতি মুতাহির সিদ্দীক, উপদেষ্টা আলহাজ্ব খালিস মিয়া, আলহাজ্ব আব্দুর রউফ, জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের তাফসিরুল কোরআন বিষয়ক সম্পাদক হাফিজ মাওলানা মোস্তাক আহমদ,যুব বিষয়ক সম্পাদক মুফতি সৈয়দ রিয়াজ আহমদ, প্রশিক্ষণ সম্পাদক হাফিজ মাওলানা সৈয়দ হোসাইন আহমদ, নির্বাহী সদস্য হাফিজ রশীদ আহমদ, মোহাম্মদ মধু মিয়া,আলহাজ আবুল হোসেন প্রমুখ ।
সভায় সকলের প্রতি এমর্মে আবারো আহবান জানানো হয় যে জাতীয় ইসলামী 
নেতৃবৃন্দ ও আকাবিরের নেতৃত্বে জমিয়তের পতাকাতলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করে যাওয়া সময়ের সবচে বড় দাবি। খলীফায়ে মাদানী আল্লামা শায়খ আব্দুল মুমিন ইমামবাড়ী ও আল্লামা নুর হুসাইন কাসেমীর বলিষ্ঠ নেতৃত্বে মুল ধারার সাথে একিভূত হওয়ার এখনো সময় ফুরিয়ে যায়নি।বরকতে পরিপূর্ণ এ মহান ধারার সাথে সম্পর্ক স্থাপন নিঃসন্দেহে আমাদের জন্য আল্লাহর অপরিসীম সাহায্যর দ্বার অবারিত করে দেবে।সভায় শায়খ কারী আহমদ হাসানকে কেরাত ও তাজবীদের ময়দানে বিশেষ খেদমত আনজাম দেয়ার কারনে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।
আগামী ২২ ফেব্র“য়ারি বৃহস্পতিবার সিলেট নগরীর ঐতিহাসিক রেজিস্ট্রারী মাঠে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ সিলেট বিভাগের উদ্যোগে বিভাগীয় সদস্য সম্মেলন কে সাফল্য মণ্ডিত করে তোলার জন্য সবার প্রতি আহ্বান জানানো হয় ।
পরিশেষে জমিয়তের মহাসচিব আল্লামা নুর হুসাইন কাসেমীর সুস্থতা কামনা করে ও দিরাই জমিয়তের সাবেক সেক্রেটারী ও জামেয়া দারুল কোরআনের সিনিয়র মুহাদ্দিস মাওলানা মুজাহিদ উদ্দীনের আকস্মিক ইন্তেকালে শোক প্রকাশ করে তার পরকালীন মর্যাদা বৃদ্ধির জন্য বিশেষ মোনাজাত করা হয়।