মঙ্গলবার, ০৯ অক্টো ২০১৮ ১২:১০ ঘণ্টা

পাকিস্তানকে সহজেই হারালো বাংলাদেশ

Share Button

পাকিস্তানকে সহজেই হারালো বাংলাদেশ

ডেস্ক রিপোর্ট:
পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে হোয়াটওয়াশ হয়েছে বাংলাদেশের নারীরা। তবে একমাত্র ওয়ানডে ম্যাচে সহজ জয় পেয়েছে তারা। খাদিজাতুল কুবরার স্পিন ঘূর্ণি ও ফারজানা হক-রুমানা আহমেদের দায়িত্বশীল ব্যাটিংয়ে ৬ উইকেটের সহজ জয়ই পেয়েছে বাংলাদেশ। বাংলাদেশের পক্ষে নারী ক্রিকেটে প্রথমবারের মতো ছয় উইকেট নেন খাদিজা। তার অফস্পিনে ধরাশায়ী হয়ে মাত্র ৯৪ রানে অলআউট হয় পাকিস্তান। যা কিনা মাত্র ৪ উইকেট হারিয়েই ছুঁয়ে ফেলে বাংলাদেশ। রান তাড়া করতে নেমে শুরুটা খুব একটা ভালো করতে পারেনি নারী দল।

দলীয় ছয় রানের মাথায় রানআউটে কাটা পড়েন অপর ওপেনার শারমিন আক্তার। পরে জুটি গড়েন তিন নম্বরে নামা ফারজানা হক ও চার নম্বরে নামা অধিনায়ক রুমানা আহমেদ। দুজনের ৮১ রানের তৃতীয় উইকেট জুটিতে জয় নিশ্চিত হয়ে যায় বাংলাদেশের। অধিনায়ক রুমানা সাজঘরে ফেরেন ৩৪ রান করে। দুই বল পরে সাজঘরের পথ ধরেন আরেক সেট ব্যাটসম্যান ফারজানাও। হাফ সেঞ্চুরি থেকে মাত্র ২ রান দূরে থামেন তিনি। পরে লতা মন্ডল এবং ফাহিমা খাতুনের ব্যাটে ২৯ ওভারে লক্ষ পৌঁছে যায় বাংলাদেশ।

এর আগে কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে টসে জিতে আগে ব্যাট করতে নেমে শুরুটা খারাপ করেনি পাকিস্তান। মাত্র ১ উইকেট হারিয়েই ৫০ রান করে ফেলেছিল সফরকারীরা। ১৫তম ওভারে প্রথমবারের মতো আঘাত হানেন খাদিজা। এরপর একে একে পাকিস্তান শিবিরে ত্রাশ ছড়িয়ে দেন এ ডানহাতি স্পিনার। পাকিস্তান শেষের ৫ উইকেট হারায় মাত্র ১০ রানে। দলের পক্ষে সর্বোচ্চ ২৯ রান করেন জাভেরিয়া খান। ৯.৫ ওভারে মাত্র ২০ রান খরচায় ৬ উইকেট নেন খাদিজা। এছাড়া রুমানা আহমেদ ২, জাহানারা আলম ও লতা মন্ডল ১টি করে উইকেট নেন।

এই সংবাদটি 1,002 বার পড়া হয়েছে

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com