সিলেটবৃহস্পতিবার , ২৫ অক্টোবর ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সংস্কারপন্থী ১২ নেতাকে দলে ফিরিয়ে এনেছে বিএনপি

Ruhul Amin
অক্টোবর ২৫, ২০১৮ ১১:১৬ অপরাহ্ণ
Link Copied!

বিএনপি ক্ষমতায় থাকাকালীন সাংসদ, মন্ত্রী হিসেবে থাকলেও ১/১১-এর সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের সময় দলের সংস্কারপন্থী হিসেবে পরিচিতি পেয়েছিলেন তাঁরা। অনেকে আবার বি চৌধুরীর বিকল্পধারা কিংবা অলি আহমেদের এলডিপিতে নাম লেখান। এমন ১২ জন নেতাকে দলে ফিরিয়ে এনেছে বিএনপি। আরও বেশ কয়েকজন নেতাকে ফিরিয়ে আনা হবে বলে বিএনপির পক্ষ থেকে জানানো হয়েছে।

আজ বৃহস্পতিবার বিএনপিতে ফিরে আসা নেতারা হলেন সাবেক মন্ত্রী আলমগীর কবির, সাবেক হুইপ আবু ইউসুফ মো. খলিলুর রহমান, আবু হেনা, জিএম সিরাজ, সর্দার সাখাওয়াত হোসেন বকুল, নজির হোসেন, জিয়াউল হক, আতাউর রহমান আঙ্গুর, ইলেন ভুট্টো, শফিকুল ইসলাম তালুকদার, শহিদুল আলম তালুকদার ও জহির উদ্দিন স্বপন।

বিকেল পাঁচটায় গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে ঘরোয়া বৈঠকের পর আনুষ্ঠানিকভাবে সংস্কারপন্থী এসব নেতাকে দলে ফিরিয়ে নেওয়া হয়।

বৈঠক সূত্রে জানা গেছে, মোট ১৭ নেতা আসার কথা থাকলেও শেষ পর্যন্ত কয়েকজন আসতে পারেননি। বৈঠকে আগামী জাতীয় নির্বাচনে এক হয়ে কাজ করার জন্য বিএনপির সংস্কারপন্থী নেতাদের ডেকে আনা হয়। বৈঠকে দলের জন্য কাজ করা এবং তৃণমূলে বিএনপিকে আরও বেশি সংগঠিত করতে নির্দেশনা দেন মহাসচিব ফখরুল ইসলাম। এ সময় ফিরে আসা নেতারা দলের জন্য কাজ করার কথা জানান।

বৈঠক শেষে নতুন করে দলে যোগ দেওয়া সরদার সাখাওয়াত হোসেন সাংবাদিকদের বলেন,‘আমরা দলে আছি, আগেও ছিলাম ভবিষ্যতেও থাকব। আজ দল থেকে আরও সক্রিয়ভাবে কাজ করার নির্দেশ পেয়েছি। আমাদের দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান নির্দেশনা দিয়েছেন, সে বিষয়ে অবহিত হয়েছি। আমরা দলের নির্দেশনা অনুযায়ী একযোগে কাজ করব।

এত দিন নিষ্ক্রিয় থাকার কারণ জানতে চাইলে ফিরে আসা আরেক নেতা শহিদুল আলম তালুকদার বলেন, ‘একটি ঘরের মধ্যে বিভিন্ন রকমের সমস্যা থাকতেই পারে। এখন সবাই এক হয়ে কাজ করব। অনেক সময় অন্য কেউ দলীয় মনোনয়ন পাওয়ার কারণে নিষ্ক্রিয় ছিলাম, এখন দলের জন্য কাজ করব। আগামী নির্বাচনে দলীয় মনোনয়ন পাওয়া বা সংসদ সদস্য হওয়া মূল বিষয় নয়, দলকে টিকিয়ে রাখাই আমাদের লক্ষ্য।’

এ সম্পর্কে বিএনপির পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিএনপি দলের সকল পর্যায়ের নেতা-কর্মীদের ঐক্যবদ্ধভাবে সক্রিয় করার উদ্যোগ নিয়েছে। যার অংশ হিসেবে আজ দলের স্থায়ী কমিটির সিদ্ধান্ত অনুযায়ী দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নির্দেশে গুলশান কার্যালয়ে বেশ কয়েকজন সাবেক সংসদ সদস্যদের সঙ্গে বৈঠকে মিলিত হন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম।

বিএনপির পক্ষ থেকে বলা হয়, বৈঠকে চলমান জাতীয় সংকট, খালেদা জিয়ার মুক্তি, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে ‘মিথ্যা’ মামলা প্রত্যাহারসহ সকল নির্যাতিত নেতা-কর্মীদের মুক্তি ও মামলা প্রত্যাহার এবং জনগণের ভোটাধিকার আদায়ের লক্ষ্যে বিস্তারিত আলোচনা হয়েছে। দলের পক্ষ থেকে মহাসচিব কাল বিলম্ব না করে সকলকে পূর্ণমাত্রায় সক্রিয় হয়ে দলকে শক্তিশালী করার এবং সকল কর্মসূচি বাস্তবায়ন করার আহ্বান জানিয়েছেন। পর্যায়ক্রমে প্রয়োজন অনুযায়ী নেতৃবৃন্দের সঙ্গে এ ধরনের বৈঠক অব্যাহত থাকবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।