সিলেটবুধবার , ১৬ জানুয়ারি ২০১৯
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

কবিতা খানম ওমরায়,সিইসি হুদা যাচ্ছেন ভারত

Ruhul Amin
জানুয়ারি ১৬, ২০১৯ ৫:৩৮ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট: স্ত্রীক ভারত সফরে যাচ্ছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা। অন্যদিকে ওমরাহ পালনে সৌদি আরব যাচ্ছেন নির্বাচন কমিশনার কবিতা খানম। চিকিৎসার জন্য বর্তমানে ভারতে অবস্থান করছেন অপর কমিশনার মাহবুব তালুকদার।

জানা যায়, ‘জাতীয় ভোটার’ দিবস অনুষ্ঠানে যোগ দিতে সিইসিকে আমন্ত্রণ জানিয়েছেন ভারতের নির্বাচন কমিশন। ইসির জ্যৈষ্ঠ সহকারী সচিব মো. শাহ আলম স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

চিঠিতে বলা হয়, সিইসির ভারত সফর প্রতিষ্ঠানের দায়িত্ব হিসেবে বিবেচিত হবে। এ সফরে হোটেলে থাকা, খাওয়া ও অভ্যন্তরীণ যাতায়াত খরচ বহন করবে ভারতের নির্বাচন কমিশন। সিইসির বিমান ভাড়া ও অন্যান্য ব্যয়ভার বহন করবে বাংলাদেশ নির্বাচন কমিশন। স্ত্রীর সব ব্যয়ভার সিইসি বহন করবেন।

সূত্র জানায়, সিইসি নূরুল হুদা ভারতের ‘জাতীয় ভোটার’ দিবসের ২৪ ও ২৫শে জানুয়ারির অনুষ্ঠানে অংশ নেবেন। এ জন্য ২৩শে জানুয়ারি রওনা দেবেন তিনি।

২৮শে জানুয়ারি সিইসির ঢাকায় ফেরার কথা রয়েছে।

জ্যৈষ্ঠ সহকারী সচিব মো. শাহ আলম স্বাক্ষরিত আরেকটি চিঠিতে বলা হয়, একই অনুষ্ঠানে যোগ দিতে ২৩শে জানুয়ারি ভারতের উদ্দেশ্যে রওনা দেবেন ইসির যুগ্ম সচিব ফরহাদ আহম্মদ খান। তিনি ফিরবেন ২৬শে জানুয়ারি।

এদিকে, পবিত্র ওমরাহ পালনের উদ্দেশ্যে সৌদি আরব যাচ্ছেন নির্বাচন কমিশনার কবিতা খানম। ইসির সহকারী সচিব মো. লুৎফুল কবীর সরকার স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

চিঠিতে বলা হয়, ১৭ই জানুয়ারি রাতে ঢাকা ছাড়বেন কবিতা খানম। ওমরাহ পালন শেষে ২৮শে জানুয়ারি দুপুরে দেশে ফিরবেন তিনি। এ সময়ে তার থাকা, অভ্যন্তরীণ যাতায়াত ও অন্যান্য সুবিধাদি নিশ্চিত করার জন্য সৌদি আরবের বাংলাদেশ দূতাবাসকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দেয়া হয়েছে চিঠিতে।