কাশ্মীরি ইস্যুতে বৃহস্পতিবার সুনামগঞ্জে জমিয়তের বিক্ষোভ

প্রকাশিত: ৮:২০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২২, ২০১৯

কাশ্মীরি ইস্যুতে বৃহস্পতিবার সুনামগঞ্জে জমিয়তের বিক্ষোভ

সিলেট রিপোর্ট:
জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ সুনামগঞ্জ জেলা শাখার ডাকে কাশ্মীরে মুসলিম হত্যার ও ভারতীয় অাগ্রাসনের প্রতিবাদে আগামি বৃহস্পতিবার(২৬ সেপ্টেম্বর) বেলা ২টায় পুরাতন বাসস্টেন্ড থেকে এক বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হবে। উক্ত বিক্ষোভ মিছিল সফল করতে সুনামগঞ্জ জেলার শীর্ষস্থানীয় উলামা মাশায়েখ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে গণসংযোগ ও মতবিনিময় অব্যাহত রয়েছে। সুনামগঞ্জ জেলা জমিয়তের সভাপতি ও সাবেক এমপি মাওলানা শাহীনূর পাশা চৌধুরীর নেতৃত্বে একটি প্রতিনিধিদল শনিবার দরগাহপুর মাদরাসা, দিরাই জামেয়া, অষ্টগ্রাম জামেয়া শাখাইতি, জামেয়া মাদানিয়া, তেঘরিয়া, হাসননগর, আমবাড়ী, হাজারীগাও, কামরুপদলং, জাউয়া ও ভুইগাও মাদরাসায় গণসংযোগ ও মতবিনিময় সভায় অংশ গ্রহণ করেন। প্রতিনিধিদলে উপস্থিত ছিলেন জেলা জমিয়তের সহসভাপতি মাওলানা মুশতাক আহমদ, সাধারণ সম্পাদক মাওলানা তৈয়্যিবুর রহমান চৌধুরী,সহসাধারণ সম্পাদক মাওলানা রফিক অাহমদ উলাশনগরী, জেলা যুব জমিয়তের সভাপতি মাওলানা অাব্দুল হাই, ছাত্র জমিয়তের সভাপতি মাওলানা হাফিজ তাহা হোসাইন।
মতবিনিময়কালে শীর্ষস্থানীয় উলামায়ে কেরাম যথাক্রমে শায়খুল হাদীস অাল্লামা নুরুল ইসলাম খান, জমিয়তের কেন্দ্রীয় সহসভাপতি মাওলানা শায়খ অাব্দুল বছির, নেযামুল মাদারিস সুনামগঞ্জ বোর্ডের সভাপতি মাওলানা শায়খ আকবর অালী, জাউয়া মাদরাসার মুহতামিম মুফতি অাব্দুস সোবহান ও হাসননগর মাদরাসার মুহতামিম মাওলানা সাজিদুর রহমান ও ভুইগাও মাদরাসার মুহতামিম মাওলানা শামসুল ইসলাম সাহেবান বিক্ষোভ মিছিলের দাওয়াত গ্রহণ করে সর্বাত্মক সহযোগিতার অাশ্বাস দেন।
বিভিন্ন উপজেলা ও প্রতিষ্ঠানে সফরকালিন মতবিনিময়ে উপস্থিত ছিলেন দিরাই উপজেলা সভাপতি মাওলানা নাজিম উদ্দীন, জামেয়ার মুহতামিম মাওলানা অাব্দুল কাদির, শাখাইতি মাদরাসার মুহতামিম মুফতি অাব্দুল মালিক, জমিয়তনেতা মাওলানা ইলিয়াস আহমদ, জেলা যুব জমিয়তের সেক্রেটারি মাওলানা সাইদুর রহমান, সহসভাপতি মাওলানা রিয়াজ উদ্দীন, জেলা ছাত্র জমিয়তের সেক্রেটারি উবায়দুল হক চৌধুরী, দোয়ারাবাজার উপজেলা জমিয়তের সেক্রেটারি মাওলানা শফিকুল ইসলাম, তেঘরিয়া মাদরাসার শিক্ষাসচিব মাওলানা নুরুল মুত্তাকিন, জাউয়া মাদরাসার শিক্ষাসচিব মাওলানা অাব্দুল হাই, বাইশগ্রাম বাহাদুরপুর মাদরাসার শিক্ষাসচিব মাওলানা মুহিবুর রহমানসহ বিভিন্ন মাদরাসার শিক্ষকবৃন্দ ও উপজেলা জমিয়ত, যুবজমিয়ত ও ছাত্র জমিয়তের নেতৃবৃন্দ।

বিভিন্নস্পটে মতবিনিময়কালে জেলা সভাপতি ও কেন্দ্রীয় সহসভাপতি মাওলানা শাহীনূর পাশা চৌধুরী বলেন কাশ্মীরি মুসলমানদের উপর ইতিহাসের বর্বরোচিত হামলা ও ভারতীয় অাগ্রাসন চলছে। এমতাবস্থায় আমরা নিরব বসে থাকতে পারিনা। তিনি বলেন ভারতীয় অাগ্রাসনের বিরুদ্ধে রুখে দাড়ানো শুধু মুসলমানের কাজ নয় বরং প্রতিটি নাগরিকের নৈতিক দায়িত্ব। তিনি আগামি বৃহস্পতিবারের বিক্ষোভ মিছিলকে জনসমুদ্রে পরিণত করার দলীয় নেতাকর্মীসহ সুনামগঞ্জের তৌহিদী জনতার প্রতি উদাত্ত আহবান জানান।

এই সংবাদটি 5 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com