শুক্রবার, ২৭ ডিসে ২০১৯ ১২:১২ ঘণ্টা

কমিটি থেকে বাদ পড়লেন আ’লীগের৯ মন্ত্রী-প্রতিমন্ত্রী

Share Button

কমিটি থেকে বাদ পড়লেন আ’লীগের৯ মন্ত্রী-প্রতিমন্ত্রী

ডেস্করিপোর্ট:
আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলনের মাধ্যমে নবগঠিত কমিটি থেকে বাদ পড়েছেন ৯ মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রী। সাতটি পদ খালি রেখে দুই দফায় পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেছে ক্ষমতাসীন।

ঘোষিত কমিটিতে দেখা যায়, আওয়ামী লীগের বিগত কমিটিতে মন্ত্রিসভার সদস্য ছিলেন প্রধানমন্ত্রীসহ ১৩ জন। এদের মধ্যে কমিটিতে মন্ত্রী আছেন প্রধানমন্ত্রীসহ ৫ জন। অপর চারজন হলেন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রাজ্জাক, যুগ্ম সাধারণ সম্পাদক দীপু মনি ও হাছান মাহমুদ।

বাকি নয়জনকে বাদ হয়েছে। বাদ পড়েছেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম, মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন্নেছা ইন্দিরা, বিগত কমিটিতে সাংগঠনিক সম্পাদক ছিলেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম ও শিক্ষা উপমন্ত্রী মুহিবুল হাসান চৌধুরী নওফেল।

এছাড়া বাদ দেয়া হয়েছে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, ধর্ম প্রতিমন্ত্রী শেখ আব্দুল্লাহ, শিল্পমন্ত্রী নুরুল মজিদ হুমায়ুন এবং শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুন্নুজান সুফিয়ানকে। নুরুল মজিদ হুমায়ুন ও মুন্নুজান সুফিয়ান কার্যনিবার্হী সদস্য ছিলেন।

গত ২০ ও ২১ ডিসেম্বর আওয়ামী ২১তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে সভাপতি পদে শেখ হাসিনা টানা নবম ও সাধারণ সম্পাদক পদে ওবায়দুল কাদের টানা দ্বিতীয়বারের মতো নির্বাচিত হন।

পরে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বাকি ৭৯টি পদের মধ্যে ৪০ পদে নেতাদের নাম ঘোষণা করেন। সভাপতি ও সাধারণ সম্পাদকসহ আওয়ামী লীগের কার্যনিবার্হী সদস্য সংখ্যা ৮১।

শিল্প ও বাণিজ্যবিষয়ক সম্পাদক, ধর্মবিষয়ক সম্পাদক, কোষাধ্যক্ষ, একজন সাংগঠনিক সম্পাদক ও তিনটি সদস্য পদ এখনও ফাঁকা রাখা হয়েছে।

এই সংবাদটি 1,016 বার পড়া হয়েছে

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com