সিলেটশুক্রবার , ৩১ জানুয়ারি ২০২০
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ভাষার মাস বরণে বর্ণমালার মিছিল

Ruhul Amin
জানুয়ারি ৩১, ২০২০ ১০:৫৬ অপরাহ্ণ
Link Copied!

সিলেটের সাংস্কৃতিক সংগঠন সম্মিলিত নাট্য পরিষদ সিলেট বিগত ছত্রিশ বছর ধরে সিলেটের নাট্য-সংষ্কৃতি আন্দোলনে অগ্রনী ভূমিকা পালন করে আসছে। মহান ভাষার মাস বরণে প্রতি বারের মতো শনিবার (১ ফেব্রুয়ারি) শনিবার সকাল ১০টায় সিলেট জেলা পরিষদ প্রাঙ্গন থেকে আয়োজন করা হয়েছে বর্ণমালার মিছিল। শহিদ মিনারে সাংস্কৃতিক পরিবেশনার মধ্য দিয়ে বর্ণমালার মিছিলকে স্বাগত জানানো হবে।

বিগত বছর সমূহের ন্যায় সম্মিলিত নাট্য পরিষদ সিলেট এবারও আয়োজন করতে যাচ্ছে সিলেটে এ যাবৎকালের সর্ববৃহৎ আয়োজন মহান একুশের আলোকে ১৭ দিনব্যাপী নাট্য প্রদর্শনী। ১ ফেব্রুয়ারি শনিবার থেকে ১৭ ফেব্রুয়ারি পর্যন্ত এই নাট্য প্রদর্শনী রিকাবীবাজার, সিলেট কবি নজরুল অডিটোরিয়ামে অনুষ্ঠিত হবে। এতে সিলেটের নাট্য দলসমূহ তাদের মঞ্চনাটক নিয়ে অংশগ্রহণ করবে।

উৎসবের প্রথম ও দ্বিতীয় দিন আমন্ত্রিত দল হিসেবে অংশ নিবে মণিপুরী থিয়েটার, কমলগঞ্জ। এ বছর সিলেট কেন্দ্রীয় শহিদমিনার প্রতিষ্ঠায় উদ্যোক্তা মুক্তিযোদ্ধাবৃন্দ ও নাটকে বিশেষ অবদান রাখার জন্য হবিগঞ্জে একজন নাট্য ব্যক্তিত্বকে নাট্য পরিষদ গুণীজন সম্মাননা প্রদান করা হবে।

নাট্য প্রদর্শনীতে অংশ নিচ্ছেন সম্মিলিত নাট্য পরিষদের সদস্য সংগঠন নাট্য নিকেতন সিলেট, থিয়েটার সিলেট, দিগন্ত থিয়েটার, লিটল থিয়েটার, নগরনাট, দর্পণ থিয়েটার, নাট্যালোক সিলেট (সুরমা), থিয়েটার মুরারিচাঁদ, নাট্যমঞ্চ সিলেট, নবশিখা নাট্যদল, কথাকলি সিলেট, নাট্যায়ন সিলেট, উদীচি সিলেট, দিক থিয়েটার শাবিপ্রবি ও নান্দিক নাট্যদল সিলেট। প্রতিদিন সন্ধ্যা ৭টায় অডিটোরিয়াম মঞ্চে নাটক প্রদর্শিত হবে। নাটক শুরুর পূর্বে হল কাউন্টারে প্রবেশপত্র সংগ্রহ করা যাবে।

সম্মিলিত নাট্য পরিষদ সিলেট’র সভাপতি মিশফাক আহমেদ চৌধুরী মিশু ও সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত এক বিবৃতিতে মহান ভাষার মাস বরণে বর্ণমালার মিছিল ও ১৭ দিনব্যাপী একুশের আলোকে নাট্য প্রদর্শনীতে সিলেটের নাট্যমোদী দর্শক সহ সকলের উপস্থিতি একান্তভাবে কামনা করেছেন।