মিয়ানমারে গণহত্যা বন্ধে সিলেটে জমিয়তের বিক্ষোভ মিছিল

প্রকাশিত: ৩:৫০ অপরাহ্ণ, নভেম্বর ২৫, ২০১৬

মিয়ানমারে গণহত্যা বন্ধে সিলেটে জমিয়তের বিক্ষোভ মিছিল

সিলেট রিপোর্ট: মিয়ানমারে রোহিঙ্গা মুসলমানদের ওপর বর্বর নির্যাতন ও গণহত্যার  প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসুচির অংশ হিসেবে আজ (২৫ নভেম্বর) শুক্রবার বাদ জুম্মা সিলেটে বিক্ষোভ মিছিল সমাবেশ করেছে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ সিলেট মহানগরী শাখা। বন্দরবাজার কেন্দ্রীয় জামে মসজিদের সামন থেকে  মিছিলটি বের হয়ে নগরীর গুরুত্বপুর্ন সড়ক প্রদক্ষিণ শেষে স্থানীয় কোর্ট পয়েন্টে সমাবেশে বেশে মিলিত হয়। সংগঠনের মহানগর সভাপতি হাফিজ মাওলানা মনসুরুল হাসান রায়পুরীর সভাপতিত্বে ও মাওলানা আব্দুল মালিক চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, জমিয়তের কেন্দ্রীয়
যুগ্মমহাসচিব সাবেক এমপি এডভোকেট মাওলানা শাহীনুর পাশা চৌধুরী, সিলেট মহানগর জমিয়তের সহসভাপতি অধ্যক্ষ আব্দুর রহমান সিদ্দিকী,প্রিন্সিপাল মাহমুদুল হাসান, জেলা জমিয়তের সহসভাপতি মাওলানা খলিলুর রহমান, আলহাজ্ব শামসুদ্দীন বানীগ্রামী, জেলা সেক্রেটারী মাওলানা আতাউর রহমান,সিলেট মহানগর জমিয়তের সেক্রেটারী হাফিজ মাওলানা সৈয়দ শামিম আহমদ। অন্যানের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সিলেট মহানগর জমিয়তের সাংগঠনিক সম্পাদক মাওলানা আব্দুল মুকিত চৌধুরী,প্রচার সম্পাদক মাওলানা সৈয়দ সালিম কাসেমী, সিলেট মহানগর যুব জমিয়তের সভাপতি মাওলানা সদরূল আমীন, জমিয়ত নেতা হাজী একরামুল আজিজ,যুব জমিয়তের কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা রুহুল আমীন নগরী, মাওলানা মোহাম্মদ আলী,মুফতি মুতিউর রহমান,তোফায়েল আহমদ উসমানী, জেলা যুব জমিয়তের প্রচার সম্পাদক মাওলানা সালেহ আহমদ শাহবাগী,  মুফতি জাকারিয়া,মাওলানা নাজমুল হাসান, হাফিজ মাসুম আহমদ, সৈয়দ উবায়দুর রহমান, মাওলানা জাহিদ হাসান, হাফিজ কবির আহমদ,আব্দুর রাজ্জাক, আবু খয়ের, ছাত্র নেতা এম বেলাল চৌধুরী,মুজাহিদুল ইসলাম, মানসুর বিন সালেহ, মাওলানা নাজিম উদ্দীন, লোকমান হাকিম, আতিকুর রহমান, ক্বারী হেলাল আহমদ,আবু সুফিয়ান,কবির আহমদ প্রমুখ।
সমাবেশে বক্তারা অবিলম্বে মিয়ানমারে গণহত্যা বন্ধের জন্য আর্ন্তজাতিক সম্প্রদায়কে আহবান জানান। মিয়ানমারের সেনাবাহিনীকে র্ববর,সন্ত্রাসী আখ্যায়িত করে বক্তারা দেশটির নেত্রী অংসান সুচির কঠোর সমালোচনা করে বলেন-এভাবে নির্যাতন অব্যাহত থাকলে বাংলাদেশ থেকে মিয়ানমারের দুতাবাস বন্ধ দেয়া দেয়া উচিত।
সাবেক এমটি শাহীনুর পাশা চৌধুরী তার বক্তব্যে বাংলাদেশের সীমান্তে চলে আসা রোহিঙ্গাদের ফিরিয়ে নাদিয়ে তাদের আশ্রয়ের জন্য জোরদাবী জানান। তিনি সরকারের নতজানু পররাষ্ট্রনীতির সমালোচনা করে বলেন অসহায় নির্যাতিত মুসলমানদের আশ্রয় দেয়া মানবিক দায়িত্ব।বিজিকে এ ব্যাপারে রোহিঙ্গাদের সাথে মানবিক আচরণের আহবান জানান।

এই সংবাদটি 210 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com