আঞ্জুমানে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় আমীর নির্বাচিত হলেন মুফতি রশিদুর রহমান ফারুক বর্ণভী

প্রকাশিত: ১১:০৯ পূর্বাহ্ণ, অক্টোবর ১৬, ২০২০

আঞ্জুমানে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় আমীর নির্বাচিত হলেন মুফতি রশিদুর রহমান ফারুক বর্ণভী

সিলেট রিপোর্ট: আঞ্জুমানে হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় আমীর নির্বাচিত হয়েছেন শেখবাড়ি জামিয়ার মুহতামিম ও শায়খুল হাদিস মুফতি রশিদুর রহমান ফারুক বর্ণভী।
বৃহস্পতিবার ১৫ অক্টোবর বেলা ২টায় শ্রীমঙ্গল উপজেলার হামিদনগরস্থ ঐতিহ্যবাহী বরুণা টাইটেল মাদরাসারর মসজিদে কদিমে (পুরাতন মসজিদে) আঞ্জুমানে হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় মজলিসে শুরার সভা অনুষ্ঠিত হয়।
পীরে কামিল মাওলানা শায়খ সাইদুর রহমান হামিদী বর্ণভীর সভাপতিত্বে ও যুগ্ম মহাসচিব অধ্যাপক মাওলানা আব্দুস সবুরের সঞ্চালনায় উক্ত সভায় সর্বসম্মতিক্রমে আঞ্জুমানে হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় আমীর নির্বাচিত করা হয় মুফতি রশিদুর রহমান ফারুক বর্ণভীকে। নায়েবে আমীর নির্বাচিত হয়েছেন বরুণার পীর আল্লামা শায়খ খলিলুর রহমান হামিদী (রাহ.) এর বড় পুত্র, বরুণা মাদরাসার নায়েবে মুহতামিম মাওলানা শেখ নুরে আলম হামিদী ও জামেয়া লুৎফিয়া আনোয়ারুল উলুম হামিদনগর মাদরাসার মুহতামিম মাওলানা শেখ বদরুল আলম হামিদী।
প্রসঙ্গত, দেশ বরেণ্য বুজুর্গ ও জামিয়া লুৎফিয়া আনোয়ারুল উলুম বরুণা মাদরাসার সদরে মুহতামিম, উপমহাদেশের প্রখ্যাত শায়খুল হাদিস আল্লামা শায়খ খলিলুর রহমান বর্ণভী (রাহ.) বৃহস্পতিবার দিবাগত ৯ অক্টোবর রাত পৌনে দুইটায় মৃত্যুবরণ করেন। তিনি ছিলেন আঞ্জুমানে হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় আমির। তাঁর মৃত্যুর পর আমীর পদ শুন্য ছিল। বৃহস্পতিবার কেন্দ্রীয় শুরার সভায় শুন্যপদে আমীর নির্বাচিত করা হয়।
উল্লেখ্য, দেশের প্রখ্যাত বুযুর্গ শায়খুল ইসলাম সায়্যিদ হোসাইন আহমদ মাদানির খলিফা শায়খ লুৎফর রহমান বর্ণভী (রহ.) এর বড় সন্তান ছিলেন আল্লামা খলিলুর রহমান হামিদি। তিনি ইসলামের একজন প্রাজ্ঞ ব্যক্তিত্ব এবং দুনিয়াবিমুখ খাটি ওলি ছিলেন।

এই সংবাদটি 377 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com