সিলেটবৃহস্পতিবার , ২৮ অক্টোবর ২০২১
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সিলেটে ‘জাতীয় সীরাত কনফারেন্স’ আজ

Ruhul Amin
অক্টোবর ২৮, ২০২১ ১২:৪৬ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: আজ বৃহস্পতিবার ২৮ অক্টোবর সিলেট নগরীর  পুর্বশাহী ঈদগাহ-  আরাগস্থ আমান উল্লাহ কনভেনশন সেন্টারে

সিলেটে প্রথমবারের মত ‘জাতীয় সীরাত কনফারেন্স ২০২১’ আয়োজন করা হয়েছে।  বিকেল তিনটা থেকে রাত দশটা পর্যন্ত চলবে এ সম্মেলন। দেশের বিভিন্ন স্থান থেকে জাতীয় নেতৃবৃন্দ জাতীয় এ সীরাত সম্মেলনে যোগ দিচ্ছেন।

চ্যারিটি সংস্থা আল খায়ের ফাউন্ডেশন ও লন্ডনের ইক্বরা টিভি গ্রুপের উদ্যোগে এবং সিলেটের  উচ্চতর গবেষণামূলক স্বতন্ত্র দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান জামেয়াতুল খাইর আল ইসলামিয়ার সার্বিক ব্যবস্থাপনায় এ সম্মেলন আয়োজন করা হয়েছে।
গতকাল বুধবার  সকালে মিডিয়া কর্মীদুদের সাথে ্পএবং দুপুরে সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এ বিষয়টি জানিয়েছেন, জামেয়াতুল খাইর আল ইসলামিয়া সিলেটের প্রতিষ্ঠাতা প্রধান পরিচালক, মাওলানা মুফতি আবদুল মুনতাকিম। লিখিত বক্তব্যে তিনি বলেন, ‘বর্তমান এই উন্নত বিশ্বের সমগ্র মানবজাতি অশান্তি, অনিয়ম, বিশৃঙ্খলা, দুর্নীতি ও নানাবিধ সমস্যায় জর্জরিত। এ অবস্থায় ন্যায় প্রতিষ্ঠা এবং জীবনের সর্বক্ষেত্রে শান্তি ও নিরাপত্তার পরিবেশ তৈরির জন্য ইতিবাচক চেষ্টা ও ভূমিকা পালনের প্রয়োজন অনেক বেশি।’
তিনি আরও বলেন, ‘সংঘাতময় পৃথিবীতে, অশান্তরাষ্ট্রে, নৈরাজ্যকর সমাজে, সংঘাতময় পরিবারে এবং মানুষের নিরাপত্তাহীন জীবনে শান্তি ও মুক্তির বিপ্লব ঘটাতে হলে প্রিয় নবী হযরত মুহাম্মদ (সা.) এর জীবনাদর্শ ও নীতিমালার অনুসরণ অপরিহার্য। তাই, এ সীরাত সম্মেলন আমাদের মুসলিম সমাজের সর্বস্তরে ইতিবাচক প্রভাব ফেলবে।’
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জামেয়াতুল খাইর আল ইসলামিয়া সিলেটের আরবী ভাষা ও সাহিত্যের বিভাগীয় প্রধান মাওলানা শায়খ বদরুদ্দীন বিন ইসহাক আল মাদানী, জামেয়াতুল খাইর আল ইসলামিয়া সিলেটের শিক্ষা বিভাগীয় প্রধান মাওলানা আব্দুল মুকতাদির, মকবুল আহমদ প্রমুখ।

জানাগেছে, ইসলামিক স্কলার মাওলানা উবায়দুর রহমান খান নদভী, মাওলানা ইয়াহইয়া মাহমুদ,কবি মুসা আল হাফিজসহ আরো অনেক সীরাত গবেষক আলেম আলোচনা পেশ করবেন।