সিলেটসোমবার , ১২ ডিসেম্বর ২০১৬
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ইতিহাস থেকে ভাসানীর নাম মুছে ফেলায় জাতি সঠিক ইতিহাস থেকে দূরে সরে যাচ্ছে

Ruhul Amin
ডিসেম্বর ১২, ২০১৬ ১০:০৩ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট:: ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ) ভাসানী সিলেট জেলা শাখার উদ্যোগে আজ ১২ ডিসেম্বর সোমবার সন্ধ্যায় নগরীর মেন্দিবাগস্থ ছালিম ম্যানশনে মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ১৩৬তম জন্মবার্ষিকী উপলক্ষে এক দোয়া ও আলোচনা সভার আয়োজন করা হয়।
(ন্যাপ) ভাসানী সিলেট জেলা শাখার সভাপতি শেখ মোঃ আল আমীন সংগ্রামীর সভাপতিত্বে ও সহ সাংগঠনিক সম্পাদক মাওলানা মোঃ জামাল উদ্দিনের পরিচালনায় শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা আব্দুল জলিল চৌধুরী। সভায় স্বাগত বক্তব্য রাখেন (ন্যাপ) ভাসানী সিলেট বিভাগীয় শাখার সদস্য সচিব কামাল আহমদ।
প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট বিভাগীয় শাখার সংগ্রামী আহŸায়ক ডাক্তার এম জি কিব্রীয়া। তিনি বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ রাজনীতিবিদ মজলুম জননেতা মওলানা ভাসানী ছিলেন বাংলাদেশের রাজনৈতিক অঙ্গণের মহাপুরুষ ও রাজনীতি প্রেরণার অনন্ত উৎস। কিন্তু ইতিহাস থেকে মওলানা ভাসানীর নাম বিলুপ্ত করায় জাতি সঠিক ইতিহাস থেকে দূরে সরে যাচ্ছে। দেশে আজ নারী ধর্ষণ, শিশু ধর্ষণ, খুন ও গুম হচ্ছে অহরহ। এসব প্রতিরোধ করতে হলে দলমত নির্বিশেষে মওলানা ভাসানীর আদর্শকে লালন করতে হবে। বিশেষ অতিথির বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সিলেট মহানগর শাখার সভাপতি নূর আহমদ কামাল। তিনি বলেন, মওলনা ভাসানী ছিলেন বাংলার আদর্শ প্রাণ পুুরুষ। শৈশবে পাঠ্যপুস্তকে ভাসানীর ইতিহাস পড়েছি। অথচ আজ তা নেই। মওলানা ভাসানীর ইতিহাস মুছে দেওয়ায় জাতি আজ হতভম্ব। তিনি শুধু রাজনীতিবিদই ছিলেন না, তিনি অত্যন্ত ধার্মিক ও আপামর জনসাধারণের নেতা ছিলেন।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ন্যাপ ভাসানী সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম সরদার, জেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ সহিদুল হক নগরী। উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সিলেট মহানগর শাখার সাধারণ সম্পাদক এন এম ময়না মিয়া, শ্রম ও জনশক্তি সম্পাদক আবু সাঈদ, চারকাটা ইউপির সাবেক চেয়ারম্যান আইয়ুব আলী, মোঃ আব্দুর রকিব প্রমুখ।