সিলেটবুধবার , ২৮ ডিসেম্বর ২০১৬
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

জেলা পরিষদ নির্বাচন : সিলেটে ভোট গ্রহণ চলছে

Ruhul Amin
ডিসেম্বর ২৮, ২০১৬ ১২:০১ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: : সারাদেশের ন্যায সিলেট বিভাগের ৪ জেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ চলছে। প্রথমবারের মতো স্থানীয় সরকারের এ নির্বাচনে ভোটার (নির্বাচকমন্ডলী) হিসেবে রয়েছেন শুধুমাত্র জনপ্রতিনিধিরা। তাদের প্রত্যক্ষ ভোটে জেলা পরিষদের চেয়ারম্যান ও সদস্যরা নির্বাচিত হবেন। আজ (২৮ ডিসেম্বর) বুধবার সকাল ৯টা থেকে এই ভোট গ্রহণ শুরু হয়।  বেলা ২টা পর্যন্ত একনাগাড়ে ভোট দেবেন জনপ্রতিনিধিগন।
সিলেট জেলার ১৫টি ওয়ার্ডের ১ হাজার ৪শ’৯৩ জন ভোটার তাদের পছন্দের প্রতিনিধি বাছাইয়ে ভোটাধিকার প্রয়োগ করছেন। প্রত্যেক ওয়ার্ডে একটি করে ভোটকেন্দ্র রয়েছে। সিলেট জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে লড়ছেন ৪ জন প্রার্থী। এছাড়া সাধারণ সদস্য পদে আছেন ৯৭ জন এবং সংরক্ষিত সদস্য পদে আছেন ২৮ জন প্রার্থী। সবমিলিয়ে সিলেটে আজ ১২৯ প্রার্থীর ভোটযুদ্ধ হবে।
তবে সাধারণ সদস্য পদে ৯৭ জন প্রার্থীর স্থলে হতে পারতো ১১০ জন। সিলেট জেলা পরিষদের ১নং ওয়ার্ডে সাধারণ সদস্য পদে নির্বাচন স্থগিত হয়ে যাওয়ায় এ ওয়ার্ডের ১৩ সদস্য প্রার্থী আপাতত নির্বাচনী লড়াই থেকে দূরে।
এদিকে, নির্বাচনকে সুষ্ঠুভাবে সম্পন্ন করতে প্রয়োজনীয় সকল ব্যবস্থাই গ্রহণ করেছে নির্বাচন কমিশন। পুলিশ প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। সংশ্লিষ্টরা বলছেন, সিলেটে অতীতের ধারাবাহিকতা ধরে রেখে এবারও একটি সুষ্ঠু, গ্রহণযোগ্য ও শান্তিপূর্ণ নির্বাচন সম্পন্ন করা সম্ভব হবে।
সিলেটের সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা আজিজুল ইসলাম সিলেটভিউ২৪ডটকমকে বলেন, ‘জেলা পরিষদ নির্বাচনের জন্য আমরা প্রয়োজনীয় সকল ব্যবস্থাই গ্রহণ করেছি। আশা করছি, নির্বাচন সম্পূর্ণভাবে সুষ্ঠু হবে।’
নির্বাচনে যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তামূলক ব্যবস্থা।
জানাগেছে, ‘সিলেটের প্রত্যেক ভোটকেন্দ্রে ৮ জন করে পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। প্রত্যেক কেন্দ্রে একজন করে ম্যাজিস্ট্রেট ছাড়াও প্রত্যেক উপজেলায় থাকবে ৪টি করে মোবাইল টিম।’
জেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্রকরে জনসাধারণে তেমন উৎসাহ উদ্দীপনা না থাকলেও সরকারী দলের নেতাকর্মীদের মধ্যে উৎসাহের আমেজ লক্ষ করা যাচ্ছে।