রবিবার, ০৮ জানু ২০১৭ ০২:০১ ঘণ্টা

শ্রীমঙ্গলে ব্যবসায়ীদের ধর্মঘট স্থগিত

Share Button

শ্রীমঙ্গলে ব্যবসায়ীদের ধর্মঘট স্থগিত

babsai-sommitee-2শ্রীমঙ্গল প্রতিনিধি :
শ্রীমঙ্গলের ব্যবসায়ী সমাজের অনির্দিষ্টকালের ধর্মঘট তিন শর্তে ১৪ জানুয়ারী পর্যন্ত স্থগিত করেছে ব্যবসায়ীদের একমাত্র সংগঠন শ্রীমঙ্গল ব্যবসায়ী সমিতি। স্থানীয় সংসদ সদস্য (এমপি) ও জেলা প্রশাসনের অনুরোধে ব্যবসায়ীরা এই ধর্মঘট স্থগিত করেছেন বলে জানিয়েছেন ব্যবসায়ী সমিতির সভাপতি শেখ লুৎফুর রহমান। বেঁধে দেয়া এ সময়ের মধ্যে দাবী না মানলে বেধে দেয়া সময়ের পরদিন থেকে পরবর্তী আন্দোলনের ডাক দেয়া হবে বলেও জানান তিনি।
শেখ লুৎফুর রহমান জানান, শুক্রবার রাত ৮টায় ব্যবসায়ীদের এক জরুরী সভায় স্থানীয় এমপি উপাধ্যক্ষ মো. আব্দুস শহীদ ও জেলা প্রশাসনের অনুরোধের প্রেক্ষিতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এমপি এই ঘটনার সুষ্ঠ তদন্ত ও বিচারের আশ্বাস দিয়েছেন। এর আগে তিনি উদ্ভুত পরিস্থিতি নিয়ে শুক্রবার দুপুর থেকে বিকেল ৫টা পর্যন্ত জেলা প্রশাসক, পুলিশ সুপার, বিজিবি প্রতিনিধি, ব্যবসায়ী ও শ্রমিক নেতৃবৃন্দকে নিয়ে বৈঠক করেছেন।

ওই যৌথ সভায় ব্যবসায়ীদের পক্ষ থেকে তিনটি শর্ত দেয়া হয়েছিল। শর্ত গুলো হলো- দায়ী বিজিবি সদস্যদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ, ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের ক্ষতিপূরণ প্রদান ও কোনও বাহিনী দ্বারা যাতে আর ব্যবসায়ীরা আক্রান্ত না হন এর নিশ্চয়তা প্রদান। এই দাবী গুলো বৈঠকে মেনে নেয়ার আশ্বাসের প্রেক্ষিতে আমরা আগামী ১৪ জানুয়ারী পর্যন্ত ধর্মঘট স্থগিত রাখছি। এ সময়ের মধ্যে আমাদের দাবীসমূহ না মানা হলে পরদিন থেকে পরবর্তী আন্দোলনের ডাক দেয়া হবে।

এদিকে বিকেলের যৌথ সভা শেষে উপাধ্যক্ষ মো. আব্দুস শহীদ এমপি বলেন, বৃহস্পতিবারের ঘটনাটি অনাকাঙ্খিত ও অনভিপ্রেত। যা আমাদের কারোই কাম্য নয়। আমরা এ পরিস্থিতি উত্তোরনের জন্য সবাইকে নিয়ে বসেছিলাম। আশা করছি শনিবার থেকে শহরের পরিবেশ স্বাভাবিক হতে শুরু করবে।

বৃহস্পতিবার মাগরিবের নামাজের একটু আগে এক পরিবহন শ্রমিকের সাথে বিজিবি কর্মকর্তার গাড়ির ওভারটেকিং নিয়ে বাকবিতণ্ডার জের ধরে ঘটনার সূত্রপাত হয়। এতে বিজিবি ও পরিবহন শ্রমিকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এক পর্যায়ে বিজিবি সদস্যরা গোটা শহর জুড়ে ব্যবসায়ী, পথচারিদের উপর গুলবর্ষণ করলে ৮ জনকে গুলিবিদ্ধ হয়। আহত হন শতাধিক। এছাড়া ব্যবসাপ্রতিষ্ঠান ও শতাধিক গাড়ী ভাচুর চালিয়ে বিজিবি সদস্যরা মারমুখি হয়ে ঘন্টাব্যাপী শহরে পথচারীদের উপর বেধরক লাঠিপেটা করে।

এই সংবাদটি 1,171 বার পড়া হয়েছে

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com