সিলেটমঙ্গলবার , ১৫ আগস্ট ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ফ্রান্সে ৩১ সদস্য বিশিষ্ট জমিয়তের কমিটি গঠন

Ruhul Amin
আগস্ট ১৫, ২০১৭ ২:৩৭ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: জমিয়তে উলামায়ে ইসলাম ইউরোপের যুগ্ম মহাসচীব মাওলানা জয়নাল আবেদীন বলেছেন ইসলাম হচ্ছে শান্তির ধর্ম মুসলমানরা হচ্ছে শান্তিপ্রিয় জাতি। ইসলামে সন্ত্রাসের স্থান নেই। ইসলামের নামে যারা সন্ত্রাসী কর্মকান্ড চালায় তারা ইসলামের আদর্শ থেকে বিচ্যুত, তারা সন্ত্রাসী। বিভিন্ন স্থানে ইসলামের নামে অপকর্ম করে যারা ইসলাম ধর্মকে কলুষিত করছে তারা মুসলমানদের বন্ধু নয়।
 তাদের বিরুদ্ধে মুসলমানদের গণসচেতনতা তৈরী করতে হবে। তিনি বলেন, জমিয়তে উলামায়ে ইসলাম একটি সত্যিকারের ইসলামী কাফেলা। তাই বিশ্বব্যাপী জমিয়তের কার্যক্রমকে আরো বেগবান করতে হবে। তিনি গত ১৪ই আগস্ট ২০১৭ ফ্রান্সের রাজধানী প্যারিসের একটি অভিজাত হোটেলের হলরুমে জমিয়তে উলামায়ে ইসলাম ফ্রান্স কমিটি গঠন এবং সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য উপরোক্ত কথাগুলো বলেন।সভায় টেলি কন্ফারেন্সে বক্তব্য রাখেন জমিয়তে উলামায়ে বাংলাদেশের সিনিয়র যুগ্ম মহাসচীব সাবেক সংসদ জননেতা এডভোকেট মাওলানা শাহীনূর পাশা চোধুরী ।
ফ্রান্স জমিয়তের সমন্বয়ক হাফিজ সেলিম আহমদের Selim Ahmed সভাপতিত্বে ও হাফিজ ছহুল আহমদের আহমেদ ছহুল পরিচালনায় অনুষ্টিত সভায় স্বাগত বক্তব্য রাখেন জনাব খলিলুর রহমান, মাওলানা মীম মিফতাহ, Mim Miftah সাবেক ছাত্র জমিয়ত নেতা মাওলানা আতাউর রহমান। ফারুক আহমেদ, সাবেক ছাত্র নেতা মাওলানা হাবীবুর রহমান, প্রমুখ। সম্মেলনে ফ্রান্সের অর্ধশতাধিক সদস্য উপস্থিত ছিলেন।সভায় হাফিজ সেলিম আহমদকে সভাপতি হাফিজ ছহুল আহমদকে সেক্রেটারী এবং  মীম মিফতাহকে সাংগঠনিক সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট জমিয়তে উলামায়ে ইসলাম ফ্রান্স শাখা ঘোষণা করেন সম্মেলনের প্রধান অতিথি ইউরোপ জমিয়তের যুগ্ম মহাসচিব মাওলানা জয়নাল আবেদীন।সভার শুরুতে প্রধান অতিথি মাওলানা জয়নাল আবেদীনকে ফুল দিয়ে বরণ করে নেন ফ্রান্স জমিয়তের সদস্য বৃন্দ। নবনির্বাচিত সভাপতি হাফিজ সেলিম আহমদের দোয়ার মাধ্যমে সভার সমাপ্তি ঘটে।