সিলেটসোমবার , ১৮ সেপ্টেম্বর ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

দক্ষিণ সুরমা সমাজ কল্যাণ পরিষদের মানববন্ধন

Ruhul Amin
সেপ্টেম্বর ১৮, ২০১৭ ১২:৩৮ অপরাহ্ণ
Link Copied!

 
সিলেট রিপোর্ট:

মিয়ানমারে মুসলিম গন্যহতার প্রতিবাদে আলোকিত দক্ষিন সুরমা সমাজ কল্যাণ পরিষদের উদ্যোগে দক্ষিণ সুরমায় মানববন্ধন অনুষ্টিত হয়।পরিষদের সভাপতি মাওলানা আমিন আহমদ রাজুর সভাপতিত্বে পরিষদের অন্যতমম সদস্য মাওলানা সালমান আহমদের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট রাজনীতিবিদ ও সমাজ সেবক আলহাজ্ব মাওলানা এমরান আলম বলেন।
আরাকান রাজ্য হতে মুসলমানদের বিতাড়িত করতে পরিকল্পিত গনহত্যা,ধর্ষণ,নির্যাতন,বাড়িঘরে অগ্নিসংযোগ করে ত্রাসের রাজত্ব কায়েম করেছে।
তিনি আরো বলেন বিশ্ব নেতৃবৃন্দকে আরাকান স্বাধীন করতে সামরিক ব্যবস্থা গ্রহন করতে হবে এবং জাতিসংঘের অধিবেশনে রোহিঙ্গা মুসলমানদের পাশে দাঁড়ানো আমাদের ঈমানী দায়িত্ব।

বক্তারা বাংলাদেশে আগত রোহিঙ্গা শরণার্থীদের মধ্যে ত্রান বিতরণের ক্ষেত্রে লুটপাট বন্ধ করা এবং আগ্রহী ব্যক্তি সংগঠন সমূহকে স্বাধীনভাবে ত্রান কার্যক্রম পরিচালনা করতে সরকারকে সার্বিক সহযোগিতা করার আহবান জানান ও বিশ্বের বিভিন্ন দেশ থেকে আগত ত্রাণ সামগ্রী  সেনাবাহিনীর মাধ্যমে বন্টন করার আহবান জানানো হয়।

মানববন্ধনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশিষ্ট রাজনীতিবিদ এম.সিরাজ উদ্দিন,সিলেট উন্নয়ন সংস্থার সভাপতি আলি আহমদ,সাবেক ছাত্র নেতা তরুন সমাজ সেকব মাওলানা ফাহাদ আমান,ইসলামিক কালচারাল সোসাইটি সিলেটের সহ-সভাপতি হাফিজ মাওলানা রিয়াজ আল মামুন,বিশিষ্ট রাজনীতিবিদ মাওলানা মুক্তার হোসাইন, বিশিষ্ট কলামিস্ট মুফতি মাহবুবুল হক,সিলেটের ধ্বনি সম্পাদক সোলাইমান আহমদ হুজাইফা,ব্যবসায়ী শাহ্‌ এখলাছুর রহমান সুমন,নিজাম উদ্দিন চৌধুরী,ছাত্র নেতা জাকারিয়া খান,মাওলানা জিরান আহমদ,মাওলানা সোলাইমান নুমানি,আদনান ফেরদৌস বর্ষা,হাসান আহমদ,নাহিদ আহমদ,ছানি, মোস্তাফিজুর রহমান,লাবলু আহমদ,নাসিম আহমদ প্রমুখ।