সিলেটবৃহস্পতিবার , ২১ সেপ্টেম্বর ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

মিয়ানমারের গণহত্যার প্রতিবাদে জকিগঞ্জে আল ইসলাহ’র বিক্ষোভ

Ruhul Amin
সেপ্টেম্বর ২১, ২০১৭ ৮:২৩ অপরাহ্ণ
Link Copied!

জকিগঞ্জ প্রতিনিধি :: মিয়ানমারে রোহিঙ্গাদের উপর চলমান গণহত্যা, অগ্নিসংযোগ ও নির্যাতনের প্রতিবাদে জকিগঞ্জে বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ, আনজুমানে তালামীযে ইসলামিয়া ও লতিফিয়া কারী সোসাইটি জকিগঞ্জ উপজেলা শাখার উদ্যোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার বিকেল ৩টায় বিক্ষোভ মিছিল জকিগঞ্জ ফাজিল সিনিয়র মাদ্রাসা থেকে শুরু হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে এম এ হক চত্তরে প্রতিবাদ সভায় মিলিত হয়। 

জকিগঞ্জ উপজেলা আল ইসলাহ সভাপতি মাওলানা ফজলুর রহমান চৌধুরীর সভাপতিত্বে ও উপজেলা আল ইসলাহর শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক কায়েস মাহমুদ চৌধুরীর পরিচালনায় প্রতিবাদ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জকিগঞ্জ ফাজিল সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা নূরুল ইসলাম। 

বক্তব্যে রাখেন, ইছামতি কামিল মাদ্রসার অধ্যক্ষ মাওলানা শিহাবুর রহমান চৌধুরী, উপজেলা আল ইসলাহর সাধারন সম্পাদক আব্দুল কাদির জিহাদী, সাংগঠনিক সম্পাদক মাওলানা মাসুক আহমদ, লতিফিয়া কারী সোসাইটির অর্থ সম্পাদক মাওলানা ফারুক আহমদ, কানাইঘাট উপজেলা আল ইসলাহর সাধারণ সম্পাদক ইয়াহইয়া আহমদ, ফুলতলী কামিল মাদ্রাসার প্রভাষক মাওলানা আব্দুল লতিফ, হিফজুর রহমান, কুতুবুল আলম, এহসান মো শামীম, আহমদ আল মন্জুর, আবু সুফিয়ান প্রমূখ। বিক্ষোভ মিছিলে উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নিয়ে মিয়ানমার সরকারের প্রতি তীব্র নিন্দা জ্ঞাপন করে। প্রতিবাদ সভার শুরু কেরাত পাঠ করে শিক্ষার্থী জুনেদ আহমদ। 

প্রতিবাদ সভা থেকে বক্তারা মিয়ানমার সরকারের প্রতি আহবান জানিয়ে বলেন, রোহিঙ্গাদের উপর হত্যা নির্যাতন বন্ধ করতে হবে। রোহিঙ্গাদের মিয়ানমারের নাগিরকত্ব দিয়ে তাদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। বাংলাদেশে যেসকল রোহিঙ্গা আশ্রয় নিয়েছে এদের নিরাপত্তা নিশ্চিত করে এবং ক্ষতিপূরণ দিয়ে মিয়ানমারে ফিরিয়ে নিতে হবে। অন্যথায় বিশ্বের মুসলিম জনতা মিয়ানমারের বিরুদ্ধে তীব্র প্রতিরোধ গড়ে তুলবে।