মঙ্গলবার, ৩১ অক্টো ২০১৭ ০৯:১০ ঘণ্টা

যুক্তরাজ্যে ইউএনএ’র সভায় জগন্নাথপুরের মোজাম্মিল হোসেন

Share Button

যুক্তরাজ্যে ইউএনএ’র সভায় জগন্নাথপুরের মোজাম্মিল হোসেন

 

সিলেট রিপোর্ট: বাংলাদেশে আশ্রিত রোহিঙ্গা মানবিক সংকট নিয়ে যুক্তরাজ্যের ইস্টবোর্নে জাতিসংঘ এ্যাসোসিয়েশ (ইউএনএ) আলোচনা সভা অনুষ্টিত হয়েছে। আলোচনা সভায় “রোহিঙ্গা ইস্যু : মানবিক সংকটের সমাধান” বিষয়টি তুলে ধরেন অতিথিবৃন্দসহ বক্তারা।
আলোচনা সভায় ইয়ান এলজি’র সভাপতিত্বে বক্তব্য রাখেন হিউম্যান রাইটস অ্যান্ড বিজনেস ইনস্টিটিউটের প্রধান নির্বাহী জন মরিসন, যুক্তরাজ্যের পররাষ্ট্র সচিবের হিউম্যান রাইটস অ্যাডভাইজরি গ্রুপের বসেন জন মরিসন ও জগন্নাথপুরের কৃতি সন্তান মোজাম্মিল হোসেন, ইস্টবেঙ্গল বারা কাউন্সিলের ডেপুটি মেয়র মো: হারুন মিয়া, জাতিসংঘের ইস্টবোর্ন এর সচিব এমস লুইট এ ডেভিস, ইউএনএ’র যুক্তরাজ্যের মেম্বার রেদুয়ান হোসাইন, ডেপুটি মেয়র, বাংলাদেশ হিউম্যান রাইটস কমিশন সাসেক্স কাউন্সিলর ক্যাথি বেয়ারার্ড, ক্লার গস চৌধুরী, বাংলাদেশ হিউম্যান রাইটস কমিশনের মহিলা সম্পাদিকা রিনা বেগম, বাংলাদেশ মানবাধিকার কমিশনের সহ-সভাপতি আলী হায়দার, ইস্টবোর্নের রটালি ক্লাব বি ব্রিয়ন ও এনআইএল এবং শ্রী আর্থার চ্যাপম্যান ক্রিস্টি মানবাধিকার সংস্থা ইউকে মহিলা সচিব তাহমিনা বেগম, কমিউনিটি নেতা মিঃ শুকুর আহমেদ, রহমান চৌধুরী, বিশ্ব মহিলা সংস্থা ইউকের সচিব বন্ধু শ্রীযুক্ত স্যালি বয়েজ, অ্যান্ড্রু ডুরলি ও ডা: হাসান মাহমুদ, মানবাধিকার কর্মী ফজলুল হক, মোজাম্মদার আলী ও মানবাধিকার কর্মী আনসার আহমেদ উল্লাহ প্রমূখ। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কনজারভেটিভ পার্টির নেতা জন বারার্ড, এসএইচআর এসএস’র ভাইস চেয়ারম্যান হাজী দব্বির মিয়া। কিভাবে এ সংকট নিরসনে এগিয়ে যাওয়া যায়; তা নিয়ে বক্তৃতায় উল্লেখ করা হয়। মোজাম্মিল হোসেন রোহিঙ্গাদের সাহায্যে সকলকে এগিয়ে আসার আহবান জানিয়ে ব্রিটিশ সরকারের পাশাপাশি প্রবাসী সংগঠন পক্ষ থেকে প্রায় ১২কোটি টাকা রোহিঙ্গাদের সাহায্যার্তে সংগ্রহ করার জন্য ধন্যবাদ জানান।
তিনি বাংলাদেশের ৬টি জেলার সবকয়টি হাওরের ধান বন্যায় তলিয়ে গিয়ে অস্থিত্ব সংকটে পড়ে কৃষকরা মানবেতর জিবনযাপন করছেন। তিনি এ দূর্যোগে এগিয়ে আসতে সকল প্রবাসীদের প্রতি আহ্বান জানান।

এই সংবাদটি 1,010 বার পড়া হয়েছে