সিলেটসোমবার , ১১ ডিসেম্বর ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

জেরুজালেম ইসরাঈলের রাজধানী হতে পারেনা: উলামা কাউন্সিল ওলসাল

Ruhul Amin
ডিসেম্বর ১১, ২০১৭ ১:১২ অপরাহ্ণ
Link Copied!

ইংল্যান্ড প্রতিনিধি: উলামা কাউন্সিল ওলসাল এর নেতৃবৃন্দ  এক বিবৃতিতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প কর্তৃক জেরুজালেম কে  ইসরাইলের রাজধানী ঘোষণার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন।
বিবৃতিতে বলা হয়, জেরুজালেমে অবস্থিত বাইতুল মুকাদ্দাছ হচ্ছে সমগ্র বিশ্বের মুসলমানদের প্রথম কিবলা। জেরুজালেম  ইয়াহুদী রাষ্ট্র ইসরাঈলের রাজধানী কখনও হতে পারেনা। ডোনাল্ড ট্রাম্প যে অবৈধ ঘোষনা দিয়েছেন তারজবাবে ফুসে উঠেছে সারা বিশ্ব। পৃথিবীর বিভিন্ন দেশে চলছে প্রতিবাদ,সেই ধারাবাহিকতায় আমরা বির্তকিত এই বক্তব্য প্রত্যাহারের আহবান জানাচ্ছি।
বিবৃতিতে আর বলা হয়েছে মুসলমানদের এই সংকট নিরসনে আরব বিশ্বের নেতাদের মূখ্য ভূমিকা পালন করতে হবে । সেই সাথে জাতিসংন্গের দৃষ্টি আকর্ষণ করে বক্তারা বলেন, অনতিবিলম্বে ট্রাম্পের এই ঘোষণাকে বাতিল করে কার্যকরী ভূমিকা নেয়া হোক । এবং এখনই সময় এসেছে বিশ্বের মুসলমানদের এক সাথে কাজ করার।
বিবৃতি দাতারা হলেন, মাওলানা মুর্তযা হুসেন, মাওলানা আনহারুল ইসলাম চৌধুরি, শেখ নূরে আলম হামিদী, হাফিজ ক্বারী মাওলানা মুদ্দাচ্ছির আনওয়ার, মাওলানা নোমান আহমদ , মাওলানা জহিরুল ইসলাম, মাওলানা মুহিব্বুর রহমান মাসুম, মাওলানা , মাওলানা লুৎফুর রহমান , মাওলানা আছাদুল করিম, মাওলানা আহমদ হুসেন, হাফিজ আশরাফ আলী, মৌলভি মমসাদ আহমদ প্রমুখ।