সিলেটশনিবার , ৩০ ডিসেম্বর ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

দুর্নীতিমুক্ত সমাজ গঠনে সেবা সংগঠনের বিকল্প নেই : অলিদ তালুকদার

Ruhul Amin
ডিসেম্বর ৩০, ২০১৭ ৯:৪৯ অপরাহ্ণ
Link Copied!

 বিশেষ  প্রতিনিধি:
দুর্নীতিমুক্ত সমাজ সেবা ও জাতি গড়তে শিক্ষা দিক্ষা ও সমাজ সেবা সংস্থার বিকল্প নেই। দেশে হত্যা,খুন,গুম,ধর্ষণ, রাহাজানি, চাঁদাবাজি দিন দিন বেড়েই চলছে। দুর্নীতিবাজ সিন্ডিকেট ব্যবসায়ীরা আজ মুনাফা লোভী হয়েগেছে। চাল,ডাল,পেয়াজ সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য মুল্যের উদ্বগতিতে ক্ষোভে  সাধারণ মানুষনকে কষ্টের মধ্যে ফেলে দিচ্ছেনন। সমাজ আজ অধপতনের দিকে যাচ্ছে। তাই এ বিপর্যয় কাটিয়ে পুনরায় জেগে ওঠে সন্তাস – দুর্নীতি ও শোষন মুক্ত সমাজ গঠনে ইসলামের অনুসরণ অনুকরনে সামাজিক সংগঠনের কোনো বিকল্প নেই।
 ২৯ ডিসেম্বর ১৭ শুক্রবার বিকালে রাজধানী নয়াপল্টন কার্যালয়ে  জালালাবাদ ন্যাশনাল ফাউন্ডেশনের আয়োজনে এক মতবিনিময় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভার শুরুতে কোরআন তেলাওয়াত  করেন হাফিজ সামসুল ইসলামG  আলোচনা সভায় বিজয় দিবস ও দুর্নীতিমুক্ত  সমাজ গঠনে অবদান  শীর্ষক তাৎপর্য নিয়ে  আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় ফাউন্ডেশনের চেয়ারম্যান কবি ও কলামিস্ট মাওলানা এনামুল হক কাফীর  সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে  বক্তব্য রাখেন ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) সদস্য, দৈনিক আপন আলো পত্রিকার ব্যবস্থাপনা সম্পাদক ও উক্ত ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মহাসচিব মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার  তার বক্তব্যে বলেন জনগণের অধিকার আমাদের  দেশপ্রেমিক বীর মুক্তিযোদ্ধারা যে জন্য যুদ্ধ করে দেশকে একটি স্বাধীন সমৃদ্ধ গঠনের লক্ষ্যে দেশকে  মুক্ত বিজয় অর্জন  করেছিলেন তা আজ আমরা সেই  কাঙ্ক্ষিত ফল পাইনি। অন্ন, বস্তু, সহ সব মৌলিক জীবনের নিরাপত্তাটা ও একটাও আজ দিতে পারেনি  বর্তমান এই আওয়ামীলীগ সরকার।
চারিদিকে সব লুটপাট হচ্ছে কারো জীবনের নিরাপত্তা নেই। গুম, খুন, সহ গুরুত্বপূর্ণ আমাদের লোকজন সহ প্রায় ৭০/৭৫ জনকে গুম করেছে এই বর্তমান সরকার। শিক্ষারর নকলবাজি, প্রশ্নফাস, প্রাইমারী স্কুল ১ম ও ২য় শ্রেণীর পরীক্ষার প্রশ্ন পত্র ফাস হয়,এতে ভাবা যায় কি? আমরা কোন দেশে বসবাস করি এবং কোন দেশ এটা?  এই বিজয়ের প্রত্যাশায় কি লাখো মানুষ জীবন দিয়েছে?  সরকার জনগণের কল্যাণে কাজ করেনা, সরকার বলেন দেশ এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ কি সত্যিই এগিয়েছে না পিছিয়েছে? একমাত্র আন্দোলন এবং সামাজিক মানবসেবা মুলক সংগঠের পক্ষ থেকে দুর্বার গণ আন্দোলন গড়ে তুলতে হবে এছাড়া বিকল্প নেই।  উক্ত আলোচনা সভায় ফাউন্ডেশনের সার্বিক কার্যক্রমের অগ্রযাত্রা এবং মেধাবী শিক্ষার্থী ও পথশিশুদের মধ্যে অনুদান দেওয়ার লক্ষ্যে সিদ্বান্ত গৃহীত হয়।

আলোচনা সভায় বক্তারা সিলেট ফটো জার্নালিষ্ট এসোশিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি সিনিয়র ফটো সাংবাদিক আতাউর রহমান আতার বাসায়  ও আতার উপর একদল চিন্হিত সন্তাসী কতৃক হামলার গঠনার তিব্র নিন্দা গভীর উদ্বেগ প্রকাশ করেন। উক্ত হামলাকারী সন্তাসীদের দৃষ্টান্তমুলক শাস্তির আওতায়  আনার প্রশাসনের প্রতি আহ্বান জানান। অলিদ তালুকদার বলেন মানবিকতাকে লালন করে বুদ্ধি ভিত্তিক ভাবে জালালাবাদ ন্যাশনাল ফাউন্ডেশনকে সমাজে আক্রান্ত মানুষের সেবায় পাশে দাঁড়াতে হবে। উক্ত ফাউন্ডেশনটি ২০০৭ সালে তার পথ যাত্রা শুরু করে তারই ধারাবাকিতায় আজ পর্যন্ত সমাজে সেবামুলক কাজগুলি চালিয়ে যাচ্ছে দৃঢ় ভাবে। সামনে আরো স্বচেতন ভাবে দক্ষতার সহিত সেবামুলক কাজ করে যাওয়ার জন্য আহ্বান জানান।
উক্ত ফাউন্ডেশনের মাধ্যমে দেশ ও সমাজের সামাজিক  সমস্যাকে মানবিকতা এবং বুদ্ধি ভিত্তিক ভাবে মোকাবিলা করে পাশে দাঁড়ালে সামাজিক সমস্যাগুলি দেশ ও জাতির জন্য গুরুত্ব হয়ে ওঠবে।
উক্ত আলোচনা সভায় উপস্থিত ছিলেন : ফাউন্ডেশনের সিনিয়র সহ সভাপতি সাংবাদিক শেখ আনিসুর রহমান, সিনিয়র যুগ্ম মহাসচিব কবি ও লেখক মাসহুদ আহমদ চৌধুরী, যুগ্ম মহাসচিব ওমর ফারুক, সহ সভাপতি কবি ও লেখক শহিদুল ইসলাম, সহ সভাপতি এডভোকেট জোনায়েদ আল হাদী,সাংগঠনিক সম্পাদক এডভোকেট শামীম আহমেদ চৌধুরী, যুগ্ম সম্পাদক আলতাফুর রহমান চৌধুরী সাদী, শিক্ষা ও সমাজ কল্যাণ সম্পাদক মোকাদ্দীস চৌধুরী, সাংস্কৃতিক ও প্রকাশনা সম্পাদক নোমান আহমেদ প্রমুখ।