সিলেটশনিবার , ১৪ এপ্রিল ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সিলেটের জোবায়ের সহ সৌদিতে বিস্ফোরণে ৮ বাংলাদেশি নিহত

Ruhul Amin
এপ্রিল ১৪, ২০১৮ ১:৪৭ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: সৌদি আরবের রাজধানী রিয়াদের দাখেল মাহদুদ এলাকায় অগ্নিকাণ্ডে নিহত ৮ বাংলাদেশির পরিচয় মিলেছে। শুক্রবার এই অগ্নিকাণ্ডের ঘটনায় আরও ৭ বাংলাদেশি আহত হন।নিহতরা হলেন ইকবাল (কিশোরগঞ্জ), সেলিম(ব্রাহ্মণবাড়ীয়া), জোবায়ের সিলেট), রাকিব হোসেন (মানিকগঞ্জ), হিমেল (নরসিংদী) মজিদ খান (নরসিংদী), রবিন আহমেদ (নরসিংদী) ও রুবেল (নারায়ণগঞ্জ)।
প্রত্যক্ষদর্শী বাংলাদেশি আবুল কালাম আজাদ বাংলাদেশ প্রতিদিনকে জানান, গতকাল শুক্রবার সকাল ৭টার দিকে তারা কাজে যাওয়ার জন্য ঘুম থেকে উঠেন। এর কিছুক্ষণ পর পাশের একটি রুমে আগুন দেখতে পেয়ে পুলিশে খবর দেন এবং সবাইকে ডাকাডাকি করে রুম থেকে বের করার চেষ্টা করেন।
তাদের পাশের রুমে থাকা ৬ বাংলাদেশির সবাই ঘটনাস্থলেই মারা গেছেন। এছাড়া আহত অবস্থায় হাসপাতালে নেয়ার পর সেখানে আরও দুই বাংলাদেশির মৃত্যু হয়। বাসাটিতে ৫৪ জন বাংলাদেশি বসবাস করতেন। তবে ঘটনার সময় সেখানে ৪৫ জন বাংলাদেশি ছিলেন।
ওই বাসাটিতে বসবাস করা বাংলাদেশিরা একটি ম্যানপাওয়ার সাপ্লাই কোম্পানির অধীনে থেকে ভিন্ন ভিন্ন কাজে নিয়োজিত ছিলেন।

ফায়ার সার্ভিসের একটি দল প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এসময় স্থানীয় রেড ক্রিসেন্টের সহায়তায় ৩০ জনকে অক্ষত অবস্থায় অন্যত্র সরিয়ে নেয় ফায়ার সার্ভিস কর্মীরা।

নিহতদের লাশ বর্তমানে রিয়াদের সেমুসী হাসপাতালের মর্গে রাখা হয়েছে। এবং আহতদের কিং সালমান হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

রিয়াদ বাংলাদেশ দূতাবাস বিষয়টি নিশ্চিত করে নিহতদের লাশ দেশে ফেরত পাঠানো এবং আহতদের সুচিকিৎসার ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছেন।

রিয়াদ সিভিল ডিফেন্সের মুখপাত্র মেজর মোহাম্মদ হাম্মাদী বলেন, রান্নার চুলা থেকেই আগুনের সূত্রপাত বলে প্রথমিকভাবে ধারণা করা হচ্ছে। তিনি আরো বলেন, বাসাটিতে ধারণ ক্ষমতার অতিরিক্ত লোক বসবাস করতো এবং সেখানে জরুরি বহির্গমনের কোন রাস্তা ছিলো না।